× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৯ নভেম্বর ২০২০, রবিবার

ইনফোসিসের পরবর্তী প্রধান হিসেবে বাংলাদেশীকে দেখতে চান সত্য নাদেলা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৪ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, ১১:৫২

ইনফোসিসের পরবর্তী প্রধান নির্বাহী হিসেবে একজন বাংলাদেশী অভিবাসীকে দেখতে চান মাইক্রোসফটের প্রধান নির্বাহী কর্মকর্তা সত্য নাদেলা। ভারতীয় বংশোদ্ভূত সত্য নাদেলা সোমবার ভারতে বিতর্কিত নাগরিকত্ব সংশোধন আইন (সিএএ) নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। এই আইন নিয়ে তিনি বলেন, আমার মনে হয় যা ঘটছে তা দুঃখজনক। এটা ¯্রফে দুঃখজনক। একজন বাংলাদেশী অভিবাসী, যারা ভারতে আসছেন, তাদের কেউ একজন ভারতে পরবর্তী ইউনিকর্ন সৃষ্টি করুন বা ইনফোসিসের পরবর্তী প্রধান নির্বাহী কর্মকর্তা হোনÑ এটা দেখতে পছন্দ করি আমি। সোমবার তিনি যুক্তরাষ্ট্রের ম্যানহাটানে মাইক্রোসফটের এক অনুষ্ঠানে এমন মন্তব্য করেন। এ খবর দিয়েছে অনলাইন ইন্ডিয়ান এক্সপ্রেস।

এতে বলা হয় সত্য নাদেলার কাছে জানতে চাওয়া হয়েছিল বিতর্কিত সিএএ ইস্যুতে।
এই আইনে বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তানের মুসলিম বাদে নির্যাতিত ধর্মীয় সংখ্যালঘুদের ভারতে নাগরিকত্ব দেয়ার কথা বলা হয়েছে। প্রশ্নের জবাবে সত্য নাদেলা ওই মন্তব্য করেন। মাইক্রোসফট ইন্ডিয়া থেকে ইস্যু করা এক বিবৃতিতে নাদেলা বলেছেন, প্রতিটি দেশই সুনির্দিষ্ট সীমান্ত নির্ধারণ করবে। জাতীয় নিরাপত্তা রক্ষা করবে। নিয়ম অনুযায়ী অভিবাসন বিষয়ক নীতি নির্ধারণ করবে। গণতন্ত্রে একটি দেশের জনগণ ও তাদের সরকার এ নিয়ে বিতর্ক করবে এবং তাদের সীমাবদ্ধতার মধ্যে তা সংজ্ঞায়িত করবে। আমি আমার ভারতীয় ঐতিহ্যে বেড়ে উঠেছি। বড় হয়েছি বহুত্ববাদী ভারতীয় সংস্কৃতিতে। আমার রয়েছে যুক্তরাষ্ট্রে অভিবাসী হিসেবে অভিজ্ঞতা। আমার প্রত্যাশা হলো এমন এক ভারতবর্ষের, যেখানে ভারতীয় সমাজে অভিবাসীরা একটি সমৃদ্ধ সূচনার সন্ধান করতে পারবে, একটি বহুজাতিক করপোরেশনে নেতৃত্ব দিতে পারবে, তাতে ভারতের অর্থনীতি উপকৃত হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর