× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার

১২ লাখ রুপিতে চুক্তি, সাময়িক বরখাস্ত ডিএসপি দেবিন্দর

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৪ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, ১২:১৮

সন্ত্রাসীদেরকে জম্মুতে পৌঁছে দেয়ার বিনিময়ে তাদের কাছ থেকে ১২ লাখ রুপি গ্রহণ করেছেন পুলিশের ডেপুটি সুপারিনটেডেন্ট (ডিএসপি) দেবিন্দর সিং। শনিবার হিজবুল মুজাহিদিনের দুই সন্ত্রাসী ও একজন নেতার সঙ্গে একটি গাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এরপর তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় তিনি ওই তথ্য দেন বলে জানিয়েছেন কাশ্মীরের আইজি বিজয় কুমার। গোয়েন্দা সূত্র বলেছে, ওই সন্ত্রাসীরা ভারতের প্রজাতন্ত্র দিবসে দিল্লিতে সন্ত্রাসী হামলা চালানোর পরিকল্পনা করেছিল। এ খবর দিয়েছে অনলাইন টাইমস অব ইন্ডিয়া। এতে বলা হয়, ওই সন্ত্রাসীদেরকে প্রথমে জম্মুতে পৌঁছে দেয়ার চুক্তি হয়েছিল ডিএসপি দেবিন্দর সিংয়ের সঙ্গে। এরপর তাদেরকে নয়া দিল্লির উদ্দেশে চন্ডিগড় পৌঁছে দেয়ার কথা হয়।
এর বিনিময়ে দেবিন্দর সিংকে তারা দিয়েছে ১২ লাখ রুপি। এ অভিযোগে সোমবার চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে তাকে। কেড়ে নেয়া হতে পারে  সন্ত্রাস বিরোধী অপারেশনের জন্য পাওয়া পুলিশের প্রেসিডেন্ট পুলিশ মেডেল সহ সব পুরস্কার।

শনিবার তাকে গ্রেপ্তার করার পর আইবি, সামরিক গোয়েন্দা, র, পুলিশ সহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা জিজ্ঞাসাবাদ করেছে। এ সময় দেবিন্দর সিং প্রকাশ করেছেন অনেক কথা। বলেছেন, সেনাবাহিনীর ১৫তম কোরের সদর দপ্তরের ঠিক পরেই শ্রীনগরে ইন্দিরা নগরে নিজের বাড়িতেই তিনি আশ্রয় দিয়েছিলেন সন্ত্রাসীদের। সেখান থেকে তাদেরকে একটি মারুতি গাড়িতে সঙ্গে করে নিয়ে যান জম্মুতে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় এই মামলাটি জাতীয় গোয়েন্দা সংস্থা এনআইএ’তে হস্তান্তর করতে পারে বলে জানিয়েছে সূত্র। এর মাধ্যমে চেষ্টা করা হচ্ছে সন্ত্রাসীদের উদ্দেশ্য সম্পর্কে, তাদের সঙ্গে দেবিন্দর সিংয়ের যোগাযোগ সম্পর্কে এবং অতীতে তিনি তাদেরকে কি রকম সহায়তা করেছিলেন তা জানার জন্য।

দেবিন্দর সিংয়ের সঙ্গে হিজবুল মুজাহিদিনের যে দুই সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়েছে তারা হলেন দক্ষিণ কাশ্মীরের নাজনীনপোরার অধিবাসী নাভিদ বাবু ওরফে বাবর আজম ও তার সহযোগী রাফি আহমেদ রাথের। এ ছাড়া আটক করা হয়েছে ইরফান শফি মীর নামে এক কর্মীকে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর