× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৯ নভেম্বর ২০২০, রবিবার

জম্মু-কাশ্মীরে হিমবাহের আঘাতে সেনা সহ নিহত ৯

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৪ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, ৩:২১

উপর্যুপরি হিমবাহ আঘাত হেনেছে জম্মু-কাশ্মীরে। এ ঘটনায় দু’দিনে সেখানে ভারতের চার সেনা সহ অন্তত নয় জন নিহত হয়েছেন। ভারি তুষারপাতের ফলে হিমবাহ আঘাত করে বান্দিপোরা জেলার গুরেজ, রামপুরা এবং কুপওয়ারা জেলার মাচিলে। উত্তর কাশ্মীরের ওই এলাকা থেকে এরই মধ্যে বেশকিছু সেনা সদস্যকে উদ্ধার করা হয়েছে। মাচিলে প্রাণ হারিয়েছেন চার সেনাসদস্য। এ খবর দিয়ে অনলাইন জি নিউজ বলছে, ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ বলেছে, নিয়ন্ত্রণ রেখায় নাউগাম সেক্টরে বিএসএফ’র একটি অবস্থানস্থলে স্থানীয় সময় সোমবার রাত সাড়ে আটটায় আঘাত করে হিমবাহ। তাৎক্ষণিকভাবে তল্লাশি ও উদ্ধার অভিযান শুরু হয়।

সেখানে মোতায়েন ছিলেন বিএসএফ’র ৭ সদস্য। তার মধ্যে ৬ জনকে নিরাপদে উদ্ধার করা হয়েছে।
একজন কনস্টেবল হিমবাহের নিচে চাপা পড়েন। তাকে বাঁচানো যায়নি। জম্মু-কাশ্মীরের গুলমার্গ সেক্টরে নিয়ন্ত্রণ রেখায় নিয়মিত চর্চা ও প্রহরাকালে ভারি তুষারপাতের মধ্যে পা পিছলে পড়ে যান ১১ গারোয়াল রাইফেল রেজিমেন্টের একজন জওয়ান। পাঁচ দিন ধরে তিনি। তাকে উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছে সেনাবাহিনীর টিম। কিন্তু ভারি তুষারপাত ও চরম ঠাণ্ডায় তাদের উদ্ধার তৎপরতা বিঘ্নিত হচ্ছে।  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর