× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৭ জানুয়ারি ২০২০, সোমবার

৩ দাবিতে আন্দোলনে কারিগরি শিক্ষকরা

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার | ১৪ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, ৩:৪৯

মূল বেতনের শতভাগ প্রদানসহ তিন দফা দাবিতে আন্দোলনে নেমেছেন সরকারি কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মকর্তারা। আজ মঙ্গলবার কারিগরি শিক্ষা অধিদপ্তর ঘেরাও করে তারা অবস্থান কর্মসূচি পালন করেন। দাবি মেনে নেয়া না হলে পরবর্তী সেশন থেকে দ্বিতীয় শিফটের ক্লাস না করানোর ঘোষণা দিয়েছেন আন্দোলকারীরা।

আন্দোলনকারীরা জানান, কারিগরি শিক্ষাকে গুরুত্ব দেয়া হলেও এসব প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের নানাভাবে বঞ্চিত করা হচ্ছে। জনবল বৃদ্ধি না করে কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে দ্বিতীয় শিফট কার্যক্রম চালু করা হয়েছে। অমানবিক পরিশ্রম করে আমরা তা চালিয়ে নিয়ে গেলেও সুবিধা দেয়া হচ্ছে না। আগে দ্বিতীয় শিফটের জন্য মূল বেতনের ৫০ শতাংশ দেয়া হলেও তা কমিয়ে ২০১৫ সালের বেতন স্কেলের ৫০ শতাংশ করা হয়েছে। দ্বিতীয় শিফট পরিচালর জন্য তারা বেতনের ৫০ শতাংশ পেলেও নতুন সিদ্ধান্তের ফলে বর্তমান বেতনের ২০ শতাংশ দেয়া হবে। ফলে এ সিদ্ধান্ত মেনে নেবেন না তারা।

তাদের দাবিগুলো হচ্ছে-নতুন এ নির্দেশনা বাতিলকরণ, দ্বিতীয় শিফটে শিক্ষক-কর্মকর্তাদের বর্তমান মূল বেতনের ৫০ থেকে ১০০ শতাংশ অর্থ প্রদান করা এবং করিগরি শিক্ষার নিয়োগবিধি মোতাবেক অধিদপ্তর ও বোর্ডের সকল পদ কারিগরি শিক্ষার কর্মকর্তাদের দ্বারা পূরণ করা।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর