× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার

ইভিএম দিয়ে ভোট চুরি করা যায়: তাবিথ

ঢাকা সিটি নির্বাচন- ২০২০

স্টাফ রিপোর্টার | ১৬ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ১২:৪০

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বলেছেন, ঢাকা সিটির ৩০ লাখ ভোটার ইভিএম এখনও রপ্ত করতে পারেনি। তাছাড়া এটি একটি ত্রুটিপূর্র্ণ পদ্ধতি। ইভিএম দিয়ে ভোট চুরি করা যায়। ইভিএম পদ্ধতি বাতিল করে ব্যালটেই ভোট দেয়ার দাবি করছি। আজ দুপুরে পশ্চিম তেজতুরি বাজার এলাকায় গণসংযোগকালে তিনি এসব কথা বলেন।

তাবিথ বলেন, সরকার পূজার দিন নির্বাচন দিয়ে সংখ্যালঘুদের ধর্মীয় অনুভুতিতে আঘাত দিয়েছে। তাই তাদের উচিৎ ওইদিন ধানের শীষে ভোট দিয়ে তাদের ক্ষোভকে প্রশমিত করা। ধানের শীষের এ প্রার্থী বলেন, নির্বাচনী পরিবেশ সকালে এক রকম আর বিকালে আরেক রূপ ধারণ করে।
সকালে প্রচারণা চালাতে পারলেও বিকালে বিএনপি সমার্থিত কাউন্সিলর প্রার্থীসহ নেতাকর্মীদের ওপর হামলা করা হয়।

তিনি বলেন, গতকাল বিকালে ১নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীর প্রচারণায় হামলা চালিয়ে ১২ জনকে আহত করেছে। আওয়ামী লীগ ধানের শীষের গণজোয়ার দেখে ভীত হয়ে হামলা ও হুমকি দিচ্ছে। যেন ভোটাররা ৩০ তারিখ কেন্দ্রে গিয়ে ভোট প্রয়োগ করতে না পারে। তবে আমরা ধানের শীষের পক্ষে ব্যাপক সাড়া পাচ্ছি। জনগণ ভোট দিতে পারলে বিজয় সুনিশ্চিত।

এর আগে বেলা ১১টায় বসুন্ধরা সিটি মার্কেটের সামনে থেকে দলীয় নেতাকর্মীদের নিয়ে প্রচারণা শুরু করেন তাবিথ। এ সময় উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপাসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, নিপুন রায় চৌধুরী, ঢাকা মহানগর বিএনপি ইত্তরের সহ সভাপতি বজলুল বাসিদ আঞ্জু, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, মহিলাদলের সাধারণ সম্পাদিকা সুলতানা আহমেদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আবদুুল কাদের ভূইয়া জুয়েল,সিনিয়র সহ সভাপতি মোস্তাফিজুর রহমান, সহ সভাপতি গোলাম সরোয়ার, কমিশনার প্রার্থী আনোয়ারুজ্জামান আনোয়ার, যুবদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর হোসেনসহ বিএনপি ও তার অঙ্গ সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর