× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার

সিলেটের আন্ডারগ্রাউন্ড বৈদ্যুতিক লাইনের উদ্বোধন

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে | ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, ৮:৪৪

সিলেটের আন্ডারগ্রাউন্ড  বৈদ্যুতিক লাইনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকাল সাড়ে ৩টায় পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এমপির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের উদ্যোগে নগরীর সকল ঝুলন্ত  বৈদ্যুতিক তার মাঠির নিচ দিয়ে নেয়া হচ্ছে। প্রথম পর্যায়ে নগরীর দরগাহ গেটের মেইন রোড থেকে দরগাহের ভেতর পর্যন্ত বৈদ্যুতিক তার মাটির নিচ দিয়ে নেয়া হয়েছে। বিদ্যুৎ সম্প্রসারণ শুরুও করেছে বিদ্যুৎ বিতরণ বিভাগ। সিলেট নগরীর প্রাণকেন্দ্র শাহজালাল (রহ.) মাজারের সামনের রাস্তার দু’পাশের ওভারহেড বৈদ্যুতিক লাইনকে সম্পূর্ণভাবে ভূগর্ভস্থ লাইনে রূপান্তর করে সফলতার সঙ্গে গত ৫ই জানুয়ারি থেকে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। এতে একদিকে নগরীর সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে এবং নিরবচ্ছিন্ন বিদ্যুতের নির্ভরশীলতা ও নিরাপত্তা বৃদ্ধি পেয়েছে। এ কাজে সিটি করপোরেশন সার্বিক সহযোগিতা প্রদান করেছে।
এছাড়া এ প্রকল্পের আওতায় আম্বরখানা উপকেন্দ্র থেকে চৌহাট্টা হয়ে বন্দরবাজার পর্যন্ত ২টি এবং শেখঘাট থেকে সার্কিট হাউজ পর্যন্ত আরো একটি ১১ কেভি ফিডারকে সম্পূর্ণভাবে ভূগর্ভস্থ লাইনে রূপান্তরের কাজ চলছে। শিগগিরই কাজগুলো সম্পন্ন হবে। এ সময় উপস্থিত ছিলেন সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান, মিসবাহ উদ্দিন সিরাজ, মাসুক উদ্দিন আহমদ, শফিকুর রহমান চৌধুরী, আসাদ উদ্দিন আহমদ, নাসির উদ্দিন খান, অধ্যাপক জাকির আহমদ, কাউন্সিলর আজাদুর রহমান আজাদ প্রমুখ।

 গত ৫ই জানুয়ারি শাহজালাল (রহ.) মাজারের সামনের রাস্তার দু’পাশের ওভারহেড  বৈদ্যুতিক লাইনকে সম্পূর্ণভাবে ভূগর্ভস্থ লাইনে রূপান্তর করে বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছিল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর