× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার

কল্যাণকর কর্মের মাধ্যমে মানুষ স্মরণীয় হয়ে থাকে-মেয়র নাছির

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে | ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, ৮:৪৫

চট্টগ্রাম সিটি মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন বলেছেন, কল্যাণকর কর্মের মাধ্যমে মানবজীবনকে স্মরণীয় ও বরণীয় রাখা যায়। কোটি কোটি মানুষ এ পৃথিবীতে এসেছে। তাদের মৃত্যুর পর কেউ তাদেরকে মনে রাখেনি। তারা কালস্রোতে বিলীন হয়ে গেছে। আর কীর্তিমান ব্যক্তিরা তাদের মহৎকর্মের মাধ্যমে মৃত্যুর পরেও মানুষের হৃদয়ে অমর হয়ে থাকে। শুক্রবার সকালে বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন মমতার ৩৭তম প্রতিষ্ঠা বাষিকী ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে সিটি মেয়র এসব কথা বলেন।  নগরীর নেভি কনভেনশন হলে অনুষ্ঠিত এই সমাবেশে সভাপতিত্ব করেন মমতা পরিচালনা পর্ষদের সভাপতি বদিউজ্জামান খান ননী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ শহীদুল ইসলাম,অনুকূল ফাউন্ডেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আনোয়ার কামাল মজুমদার। অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন পিকেএসএফ এর উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. জসীম উদ্দীন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাউন্সিলর আলহাজ্ব সালেহ আহমদ চৌধুরী, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, মনোয়ারা বেগম মনি, মা-শিশু হাসপাতাালের ভাইস প্রেসিডেন্ট মোরশেদ হোসেন  প্রমুখ। সিটি মেয়র আরো বলেন, পৃথিবীতে জন্মিলে একদিন মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। এটা চিরন্তন সত্য। তাই মানুষ মৃত্যুর মধ্য দিয়ে পৃথিবী থেকে চিরবিদায় হয়। তবে পেছনে পড়ে থাকে তার বর্ণাঢ্য মহৎ কর্ম। এই মহৎ কর্মের জন্য পৃথিবীতে অনন্তকাল অমর হয়ে থাকে। এমন ব্যক্তিই সমাজের ধন্য বলে বিবেচিত। তিনি বলেন, সমাজ সেবায় প্রতিটি মানুষকে আত্মসচেতন ও পরস্পর পরস্পরে সহযোগী হিসেবে গড়ে তুলতে হবে। সমাজের অসহায়, দরিদ্র ও দুস্থ মানুষের সহায়তায় প্রতিটি বিবেকমান মানুষকে সমাজ সেবামূলক কর্মকাণ্ডে এগিয়ে আসা প্রয়োজন। অনুষ্ঠানে সাবেক সাংসদ ও মমতার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সাবিহা নাহার বেগমেেক আজীবন সম্মাননা প্রদান, মমতার ক্ষুদ্রঋণ উপকারভোগী সদস্য মফিজুর রহমানকে হুইল চেয়ার, দুস্থ মহিলাকে সেলাই মেশিন বিতরণ, মেধাবী  ও অনগ্রসর শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ ও মমতার কর্মকর্তা-কর্মচারীদেরকে বর্র্সসেরা সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মমতার উপ প্রধান নির্বাহী মো. ফারুক। অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন মমতার প্রধান নির্বাহী কর্মকর্তা রফিক আহমদ। এরপূর্বে সিটি মেয়র কেক কেটে ও বেলুন উড়িয়ে মমতার ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর