× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার

বিনাকর্তনে ছাড়পত্র পেল ‘নীল মুকুট’

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, ৫:৪৬

নির্মাতা কামার আহমাদ সাইমনের পরিচালনায় তৃতীয় চলচ্চিত্র ‘নীল মুকুট’ সম্প্রতি সেন্সর ছাড়পত্র পেয়েছে। এ প্রসঙ্গে তিনি বলেন, অসংখ্য ধন্যবাদ বাংলাদেশ সেন্সর বোর্ডকে ছবিটিকে আনকাট ছাড়পত্র দেবার জন্য। ছবির বিষয়ে এখনই কিছু জানাতে চান না এ নির্মাতা। শুধু জানালেন, যেহেতু স্টার কাস্ট নেই, কোনো মুখরোচক কাহীনিনির্ভর বা সেনসেশনাল কোন বিষয়ের ছবি না, তাই এটাকে আমার একটা এক্সপেরিমেন্ট বলতে পারেন।  কিছু জানলেই দর্শক নিজের মতো একটা কিছু ভেবে, পূর্বধারণা নিয়ে ছবিটা দেখতে যাবে। কোনো ক্লু ছাড়া দর্শক ছবিটা দেখে কেমন প্রতিক্রিয়া জানায়, সেটা এবার দেখতে চাই। মাসখানেকের ভেতরেই ছবিটি মুক্তি দেবেন তিনি। এই নির্মাতার ‘শুনতে কি পাও!’ ছবিটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার, প্যারিসের সিনেমা দ্যু রিলে গ্রাপি ও মুম্বই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে স্বর্ণশঙ্খসহ ১০টি আন্তর্জাতিক প্রতিযোগিতায় পুরস্কার পেয়েছিল। দেখানো হয়েছিল অর্ধশতাধিক উৎসবে।
আলোচনায় ছিল তার আরেক ছবি ‘শিকলবাহা’। এ ছবির চিত্রনাট্যের জন্য ইতিমধ্যে বার্লিন চলচ্চিত্র উৎসব থেকে পেয়েছেন সম্মানজনক ডব্লিউসিএফ। পেয়েছেন ওপেন ডোর্সের শ্রেষ্ঠ পুরস্কার, আর্তে ইন্টারন্যাশনাল প্রাইজ। কানের লা এতেলিয়ার থেকে প্রযোজক সারা আফরীনসহ কামার আমন্ত্রণ পেয়েছিলেন ‘অন্যদিন’-এর জন্য, যেখানে উৎসব কর্তৃপক্ষের নিমন্ত্রণ ছাড়া নিজে থেকে কোনো নির্মাতা আবেদনই করতে পারেন না। জমা দেবার মাত্র ১০ দিনের মাথায় বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেয়েছে কামার আহমাদ সাইমনের নতুন ছবি ‘নীল মুকুট’। সব ঠিক থাকলে উৎসবের যাবার আগে দর্শকরা এ ছবিটি প্রেক্ষাগৃহে দেখতে পাবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর