× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার

চলে গেলেন ‘বেদের মেয়ে জোসনা’র প্রযোজক আব্বাস

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, ১১:২৭

চলে গেলেন সর্বকালের ব্যবসাসফল বাংলা ছবি ‘বেদের মেয়ে জোসনা’ ছবির প্রযোজক আব্বাস উল্লাহ (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু বলেন, গতকাল  বিকেল ৫টা ৩০ মিনিটে বনানীর চেয়ারম্যান বাড়ির নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আব্বাস উল্লাহ। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল প্রায় ৬৫ বছর। তিনি সিনেমার চাকা সচল রাখতে নিয়মিতভাবেই টাকা লগ্নি করেছেন। নিজে অভিনয়ও করতেন। এই প্রযোজকের বাবা আব্দুল হামিদ ছিলেন সাবেক বনানী পৌরসভার চেয়ারম্যান। তার নামেই রাজধানীর বনানীতে চেয়ারম্যান বাড়ির নামকরণ করা হয়েছে। আব্বাস উল্লাহ ছিলেন দেশীয় সিনেমার অন্যতম সফল প্রযোজনা প্রতিষ্ঠান আনন্দমেলা চলচ্চিত্রের একজন কর্ণধার।

মতিউর রহমান পানুর সঙ্গে যৌথভাবে এই প্রযোজনা প্রতিষ্ঠানটি পরিচালনা করতেন তিনি।
বনানীর চেয়ারম্যান বাড়ির জামে মসজিদে আজ বাদ যোহর জানাযার পর তাকে ঢাকাতেই বনানীর পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। উল্লেখ্য, আনন্দমেলা চলচ্চিত্রের ব্যানারে ‘বেদের মেয়ে জোসনা’, ‘পাগল মন’, ‘মনের মাঝে তুমি’, ‘মোল্লা বাড়ির বউ’, ‘জ্বী হুজুর’সহ অনেক দর্শকপ্রিয় ও ব্যবসাসফল বাংলা সিনেমা নির্মিত হয়েছে। ব্যক্তিগতভাবে প্রযোজনার পাশাপাশি অসংখ্য চলচ্চিত্রে অভিনয়ও করেছেন আব্বাস উল্লাহ। বছর দুই ধরে তিনি শারীরিকভাবে বেশ অসুস্থ ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর