× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

মতিনের জোড়া গোলে সেমিফাইনালে বাংলাদেশ

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, ৬:৫৮

বঙ্গবন্ধু গোল্ডকাপে ‘এ’ গ্রুপের গুরুত্বপূর্ণ ম্যাচে শ্রীলঙ্কাকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। ম্যাচে জোড়া গোল করছেন মতিন মিয়া। অপর গোলটি এসেছে মোহাম্মদ ইব্রাহিমের পা থেকে। তবে তিন গোলের জয়ের ম্যাচে স্বাগতকিদেও বড় ক্ষতি হয়েছে তপু বর্মনের লার্ল কার্ড। ম্যাচের একেবাওে অন্তিত মুহুতে লালকার্ড দেখেন জামালের পরিবর্তে অধিনায়কের দায়িত্ব পাওয়া তপু। এ জয়ে আগামী বৃহস্পতিবার সেমিফাইনালে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন বুরুন্ডির সঙ্গে খেলবে বাংলাদেশ।
সন্ধ্যায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে জাতীয় দলে অভিষিক্ত মানিক মোল্লার লম্বা ক্রসে দুই ডিফেন্ডারকে কাটিয়ে গোল করেন মতিন মিয়া। ২২ মিনিটে মতিনের বাড়ানো বলে একাই বক্সে ডোকেন ইব্রাহিম, ফাকায় দাড়ানো মাহবুবুর রহমান সুফিলকে না দিয়ে পোস্টে মাড়েন এই মিডফিল্ডার। যা গোলরক্ষের হাতে লেগে প্রতিহত হয়।
ম্যাচে বেশ কয়েকবারই এই কাজ করেছেন ইব্রাহিম। ম্যাচের ৫২ মিনিটে সতীর্থদের বাড়ানো বলে দুই ডিফেন্ডারকে কাটিয়ে বক্সে ডুকেছিলেন সোহেল রানা, কিন্তু  গোলরক্ষককে একাপেয়েও বাইরে মারেন ঢাকা আবাহনীর এই মিডফিল্ডার। ম্যাচের ৬৩ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন মতিন। মাঝমাঠে লঙ্কান ডিফেন্ডার সুপেনের কাছ থেকে বল কেড়ে নিয়ে গোলরক্ষককে কাটিয়ে দারুন এক গোল করেন বসুন্ধরা কিংসের এই ফরোয়ার্ড। তিনটি চারটি সহজ সুযোগ নষ্ট করার পর অবশেষে গোলের দেখাপান মোহাম্মদ ইব্রাহিম। বদলী রাকিবের বাড়ানো বলে গোল করেন এই বসুন্ধরা কিংসের এই ফুটবলার।
তিন গোলে এগিয়ে থাকার ম্যাচে সবচেয়ে বড় ক্ষতি তপু বর্মনের লাল কার্ডে।  
এর আগে তাজিকিস্তান ও বুরুন্ডি শেষ চারে নাম লিখিয়েছে। আজ সিসেলস ও মরিশাসের মধ্যেকার ম্যাচ দিয়ে শেষ হবে গ্রুপ পর্ব।
বাংলাদেশ দল : আশরাফুল ইসলাম রানা (গোলরক্ষক) রহমত মিয়া, তপু বর্মন (অধিনায়ক), বিশ^নাথ ঘোষ, রিয়াদুল হাসান, সোহেল রানা, মানিক হোসেন মোল্লা (রাকিবুর হাসান) , মোহাম্মদ ইব্রাহিম (সুশান্ত ত্রিপুরা), মতিন মিয়া, মাহবুবুর রহমান (মামুনুল ইসলাম মামুন) ও সাদ উদ্দিন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর