× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৮ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার

২৭ মিনিটেই শেষ দক্ষিণ আফ্রিকা

খেলা

স্পোর্টস ডেস্ক | ২০ জানুয়ারি ২০২০, সোমবার, ৮:৪৭

পোর্ট এলিজাবেথ টেস্টের তৃতীয় দিনে ডমিনিক বেজের ঘূর্ণিতে নাকাল হয় দক্ষিণ আফ্রিকা। ৫ উইকেট নেয়া বেজ চতুর্থ দিনে বল হাতে নেয়ার সুযোগই পাননি। দিনের শুরুতে স্টুয়ার্ট ব্রডের পেস ঝড়েই শেষ প্রোটিয়ারা। ২০৮/৬ নিয়ে দিন শুরু করে ২০৯ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। মাত্র ২৮ বল ক্রিজে টেকে তাদের ইনিংস। সময়ের হিসেবে ২৭ মিনিট। শেষ চার উইকেটের তিনটিই নেন স্টুয়ার্ট ব্রড। অপরটি স্যাম কারেনের।
২৯০ রানে পিছিয়ে থাকায় ফলোঅনে পড়ে দক্ষিণ আফ্রিকা।
তাদের দ্বিতীয়বার ব্যাটিংয়ে পাঠান ইংলিশ অধিনায় জো রুট। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত বিনা উইকেটে ১৫ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। ডিন এলগার ১৩ ও পিটার মালান ১ রানে অপরাজিত থাকেন।
প্রথম ইনিংসে ইংল্যান্ডের ৪৯৯ রানের জবাবে ১০৯ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে দক্ষিণ আফ্রিকা। উইকেটরক্ষক-ব্যাটসম্যান কুইন্টন ডি ককের দৃঢ়তায় বিপর্যয় কাটিয়ে ওঠে প্রোটিয়ারা। ষষ্ঠ উইকেটে নাইটওয়াচম্যান নরতিয়েকে নিয়ে ৪৫ রানের জুটি গড়েন ডি কক। এরপর অলরাউন্ডার ভারনন ফিল্যান্ডারের সঙ্গে অবিচ্ছিন্ন ৫৪ রানের জুটি গড়ে পার করেন তৃতীয় দিন। এর আগে ব্যাট হাতে ইংল্যান্ডকে বড় সংগ্রহ এনে দেন বেন স্টোকস ও অলি পোপ। রেকর্ড জুটি গড়ে সেঞ্চুরি তুলে নেন তারা। স্টোকস ১২০ ও পোপ খেলেন ১৩৫ রানের হার না মানা ইনিংস। চার ম্যাচ সিরিজে ১-১ সমতা বিরাজ করছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর