× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার

ইংল্যান্ডে জায়ান্টদের ভোগান্তির রাত

খেলা

স্পোর্টস ডেস্ক | ২০ জানুয়ারি ২০২০, সোমবার, ৮:৪৮

ইংলিশ প্রিমিয়ার লীগে শনিবার হতাশার এক রাত কাটলো শীর্ষ দলগুলোর। এদিন নিজ নিজ ম্যাচে খেলতে নামে ম্যানচেস্টার সিটি, চেলসি, আর্সেনাল ও টটেনহ্যাম হটস্পার। কেউই জয় দেখেনি। ড্র করে ম্যান সিটি, আর্সেনাল ও টটেনহ্যাম। চেলসি দেখে হার।
আগুয়েরোর জোড়া গোল সত্ত্বেও মাটি গার্দিওলার ‘বার্থ ডে’ পার্টি
শনিবার জীবনের ৪৯তম বসন্তে পা রেখেছেন পেপ গার্দিওলা। জন্মদিনে সার্জিও আগুয়েরোর কল্যাণে দারুণ এক জয়ই উপহার পেতে যাচ্ছিলেন এই স্প্যানিয়ার্ড। কিন্তু ফার্নান্দিনহোর আত্মঘাতি গোলে ‘বার্থ ডে পার্টি’ মাটি হলো সিটি কোচ গার্দিওলার। ইতিহাদ স্টেডিয়ামে ক্রিস্টাল প্যালেসের সঙ্গে ২-২ গোলে ড্র করে সিটিজেনরা।
৩৯তম মিনিটে চেঙ্ক তোসানের গোলে লিড নেয় ক্রিস্টাল প্যালেস। ৮২তম মিনিটে গোল করে ম্যান সিটিকে সমতায় ফেরান আগুয়েরো। ৮৭তম মিনিটে তার দ্বিতীয় গোলে জয়ই দেখছিল স্বাগতিকরা। ৯০তম মিনিটে নিজেদের জালে বল জড়িয়ে দেন ম্যান সিটির ব্রাজিলিয়ান তারকা ফার্নান্দিনহো ম্যাচ শেষ হয় পয়েন্ট ভাগাভাগিতে। ২৩ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে ইপিএল’র টেবিলে দ্বিতীয় স্থানে রয়েছে টানা দুবারের চ্যাম্পিয়ন ম্যান সিটি।
প্রথমে গোল পাওয়াই যেন আর্সেনালের জন্য অভিশাপ!
এমনটা মনে হতেই পারে আর্সেনালের নতুন কোচ মিকেল আর্তেতার। দায়িত্ব নেয়ার পর প্রিমিয়ার লীগে তার অধীনে ৫ ম্যাচ খেলেছে গানাররা। এর মধ্যে তিনটিতে প্রথমে গোল করেও জিততে পারেনি তারা। সবশেষ শনিবার ঘরের মাঠে শেফিল্ড ইউনাইটেডের সঙ্গে এগিয়ে থেকে ১-১ গোলে ড্র করে আর্সেনাল। ঘরের মাঠে ৪৫তম মিনিটে গানারদের লিড এনে দেন গ্যাব্রিয়েল মার্টিনেলি। শেফিল্ডের হয়ে গোলটি ৮৩তম মিনিটে শোধ করেন জন ফ্লিক। এর আগে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে লিড নিয়ে ১-১ ড্র আর চেলসির বিপক্ষে ২-১ গোলে হারে আর্সেনাল। সমান ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দশম স্থানে আর্সেনাল। তাদের চেয়ে দুই পয়েন্ট এগিয়ে অষ্টম স্থানে কোচ হোসে মরিনহোর টটেনহ্যাম। এদিন ওয়াটফোর্ডের মাঠে গোলশূন্য ড্র করে স্পাররা।
ফের সেন্ট নিউক্যাসলে ধরাশায়ী চেলসি
নিউক্যাসল ইউনাইটেডের হোমগ্রাউন্ড সেন্ট জেমস পার্কে আবারো ধরাশায়ী চেলসি। এ ভেন্যুতে শনিবার ৭০ শতাংশ বল দখল রেখে আর ১৯টি শট নিয়েও নির্ধারিত ৯০ মিনিটে গোল আদায় করে নিতে পারেনি ব্লুরা। উল্টো যোগ করা সময়ে (৯০+৪ মিনিট) গোল হজম করে ম্যাচটা ১-০ গোলে হেরে বসে কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দল। ক্যারিয়ারের প্রথম গোল করে নিউক্যাসলকে তিন পয়েন্ট এনে দেন ২৪ বছর বয়সী ইংলিশ মিডফিল্ডার আইজ্যাক হেইডেন। এ নিয়ে সেন্ট জেমস পার্কে প্রিমিয়ার লীগের শেষ ৭ ম্যাচে পঞ্চম হার দেখলো চেলসি। ২৩ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে তালিকায় চতুর্থ স্থানে রয়েছে ব্লুরা। ২৩ ম্যাচে অষ্টম জয় দেখা নিউক্যাসলের অবস্থান ১২ নম্বরে। কোচ স্টিভ ব্রুসের দলের সংগ্রহ ২৯ পয়েন্ট। ৬১ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে লিভারপুল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর