× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২১ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার

পাকিস্তানে টাইগারদের নিরাপত্তায় থাকবে ১০ হাজার পুলিশ

খেলা

স্পোর্টস ডেস্ক | ২০ জানুয়ারি ২০২০, সোমবার, ৮:৪৮

পাকিস্তানে বাংলাদেশ ক্রিকেট দলের নিরাপত্তায় নিয়োজিত থাকবে ১০ হাজার পুলিশ সদস্য। থাকছে কমান্ডো-রেঞ্জার্সও। তিন দফার পাকিস্তান সফরে আগামী বুধবার ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। প্রথম দফায় তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ভেন্যু লাহোরের গাদ্দাফি স্টেডিয়াম। ফেব্রুয়ারিতে দ্বিতীয় দফায় রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে একটি টেস্ট খেলবে বাংলাদেশ। পাকিস্তানের দ্য নিউজ ইন্টারন্যাশনাল জানায়, শনিবার বাংলাদেশ ক্রিকেট দলের প্রথম দুই দফার সফরের নিরাপত্তা সংক্রান্ত এক বৈঠকে বসে পাঞ্জাবের আইন-শৃঙ্খলা বিষয়ক মন্ত্রিসভা। ভিডিও কনফারেন্সে বৈঠকে যুক্ত হন রাওয়ালপিন্ডি পুলিশ ও অন্যান্য নিরাপত্তা সংস্থার শীর্ষ কর্মকর্তারাও। বৈঠকে লাহোর ও রাওয়ালপিন্ডিতে বাংলাদেশ দলকে নিচ্ছিদ্র নিরাপত্তা দেয়ার নির্দেশ দেন পাঞ্জাবের আইন ও সংসদ বিষয়ক মন্ত্রী মোহাম্মদ বাশারাত রাজা।
বৈঠকে জানানো হয়, লাহোরের গাদ্দাফি স্টেডিয়াম ও এর আশেপাশের এলাকায় টাইগারদের নিরাপত্তার দায়িত্বে থাকবেন ১০ হাজার পুলিশ সদস্য।
জরুরি সাহায্যের জন্য প্রস্তুত থাকবে ১৯ জন বিশেষ সামরিক কর্মকর্তা, সামরিক ব্যাটালিয়ন ও আধা সামরিক ব্যাটালিয়ান রেঞ্জার্সের সদস্যরা। রাওয়ালপিন্ডিতে নিরাপত্তা দেবেন ৪ হাজারেরও বেশি পুলিশ সদস্য। এছাড়াও থাকবে সামরিক ব্যাটালিয়ন ও রেঞ্জার্স।
বাংলাদেশ দলের হোটেল থেকে স্টেডিয়ামে যাতায়াতের সময় এবং খেলা চলাকালীন সময়ে স্টেডিয়ামের আশেপাশের রাস্তায় গাড়ি চলাচলও সীমিত করা হবে। শুধু বাংলাদেশ ক্রিকেট দলই নয়, স্টেডিয়ামে আসা দর্শকরাও থাকবেন কঠোর নিরাপত্তা বলয়ের মধ্যে। স্টেডিয়ামের ভেতরে ও বাইরে সিসিটিভি ক্যামেরায় নজরদারি করা হবে। টিম হোটেলও থাকবে নিরাপত্তার চাদরে ঢাকা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর