× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২১ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার

মন্থর নাকি মারকুটে ব্যাটিং, কেমন হবে তামিমের ভূমিকা?

খেলা

স্পোর্টস ডেস্ক | ২০ জানুয়ারি ২০২০, সোমবার, ৮:৪৮

পাকিস্তান সফরে জাতীয় দলে ডাক পাওয়া পাঁচ ওপেনারের মধ্যে তামিমের স্ট্রাইক রেট তলানিতে। বিপিএল তামিমের সংগ্রহ ৩৯৬ রান। গড় ৩৯.৬০ ও স্ট্রাইক রেট ১০৯.৩৯। লিটন কুমার দাস রান করেছেন ৪৫৫, স্ট্রাইক রেট ১৩৪.৩১। একমাত্র স্থানীয় ক্রিকেটার হিসেবে সেঞ্চুরি হাঁকানো নাজমুল হোসেন শান্তর রান ৩০৮, স্ট্রাইক রেট ১৪৩.৯২। আর নাঈম শেখ রান তুলেছেন ৩৫৯, স্ট্রাইক রেট ১১৫.৪৩।
বিপিএলে তামিমের ধীর ব্যাটিং নিয়ে অভিযোগ ছিল না তার কোচ মোহাম্মদ সালাউদ্দিনের। দলের প্রয়োজনে ধীরগতিতে ব্যাটিং করেছেন বলেই জানিয়েছিলেন সালাউদ্দীন। ঢাকা প্লাটুন দলের মিডল অর্ডার শক্তিশালী না হওয়ায় উইকেটে দীর্ঘক্ষণ ব্যাটিং করেছেন তামিম।
কিন্তু জাতীয় দলে তামিমের ভূমিকা কেমন হবে? গতকাল এমন প্রশ্নের জবাবে কোচ রাসেল ডমিঙ্গো বলেন, ‘এটা তামিমের সঙ্গে আমার প্রথম কাজ হতে যাচ্ছে। তাকে আমার আরেকটু গভীরভাবে জানতে হবে। আমি জানি বিপিএলে তামিমের ভূমিকা ছিল এক রকম এবং জাতীয় দলে তার ভূমিকা নির্ভর করবে উদ্বোধনী জুটির সঙ্গীর ওপর। আগ্রাসী কোনো ব্যাটসম্যানের সঙ্গে ইনিংস শুরু করলে তামিমকে হয়তো এই ভূমিকা (বিপিএলের মতো) পালন করতে হবে। অনভিজ্ঞ কেউ ওর সঙ্গী হলে তামিমকেই হয়তো অগ্রণী ভূমিকা নিতে হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর