× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

প্রতিপক্ষদের বার্তা দিলেন আকবররা

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২০ জানুয়ারি ২০২০, সোমবার, ৮:৪৯

২০২০ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশকে অন্যতম ফেভারিট বলছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। টুর্নামেন্টে টাইগার যুবাদের শুরুটাও হলো ফেভারিটের মতো। শনিবার গ্রুপ পর্বের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৯ উইকেটে উড়িয়ে দেয় তারা। ১৩০ রানের লক্ষ্যটা মাত্র ১১.২ ওভারে টপকে যায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। দাপুটে জয়ে অন্য দলগুলোকে একটা বার্তাই দিয়ে রাখলেন আকবর-হৃদয়রা। ২১শে জানুয়ারি ‘সি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। শক্তির বিচারে গ্রুপের সবচেয়ে দুর্বল দল স্কটল্যান্ড। গতকাল নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাত্র ৭৫ রানে গুটিয়ে যায় তারা।
পচেফস্ট্রমে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আগে ব্যাটিংয়ে ২৮.১ ওভারে ৬ উইকেটে ১৩৭ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দল।
কার্টেল ওভারে ২২ ওভারে বাংলাদেশের টার্গেট দাঁড়ায় ১৩০। ওপেনার তানজিদ হাসান ও পারভেজ হোসেন ইমনের ঝড়ো ব্যাটিংয়ে লক্ষ্যটা ৬৮ বলেই পেরিয়ে যায় বাংলাদেশ। মাত্র ১০ বলে ৩২ রান করে আউট হন তানজিদ। সমান তিনটি করে চার-ছয় হাঁকান তিনি। ৩৩ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫৮ রানে অপরাজিত থাকেন ইমন। দ্বিতীয় উইকেটে ইমনের সঙ্গে ৯১ রানের জুটি গড়া ও মাহমুদুল হাসান জয়ের ব্যাট থেকে আসে ২৬ বলে ৩৮ রান। তিনি চার হাঁকান ৫টি।
টসে জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ অধিনায়ক আকবর আলী। তানজিম-শরীফুল-শামিমদের দুর্দান্ত বোলিংয়ে ৮৮ রানেই ৫ উইকেট হারায় জিম্বাবুয়ে। ষষ্ঠ উইকেটের পতন হয় দলীয় ১২৭ রানে। ইনিংসের ২৯তম ওভারে বৃষ্টি নামে। বেশ কিছুক্ষণ খেলা বন্ধ ছিল। এরপর আর ব্যাটিংয়ে নামার সুযোগ হয়নি জিম্বাবুয়ের। সর্বোচ্চ ৩১ রান করেন তাদিওয়ানাশে মারুমানি। ডেন শাডেনডর্ফ অপরাজিত থাকেন ২২ রানে। বাংলাদেশের হয়ে তানজিম সাকিব, শরীফুল ইসলাম, শামীম হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী প্রত্যেকে নেন একটি করে উইকেট। ম্যাচসেরা হন পারভেজ হোসেন ইমন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর