× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৮ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার

রোহিতের সেঞ্চুরিতে সিরিজ ভারতের

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, ৯:৪২

স্টিভেন স্মিথের সেঞ্চুরিতে ২৮৬ রানের পুঁজি গড়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু এম. চিন্নাস্বামী স্টেডিয়ামের ব্যাটিং সহায়ক উইকেটে এই পুঁজি জয় এনে দিতে পারেনি তাদের। রোহিত শর্মার শতক আর অধিনায়ক বিরাট কোহলির দায়িত্বশীল ব্যাটিংয়ে লক্ষ্যটা ১৫ বল ও ৭ উইকেট হাতে রেখে পেরিয়ে গেছে ভারত। তাতে তিন ম্যাচের সিরিজটি ২-১ ব্যবধানে জিতে নিলো কোহলিরা।

রান তাড়ায় দলীয় ৬৯ রানে লোকেশ রাহুলকে হারায় ভারত। ১৯ রান করে অ্যাশটন অ্যাগারের বলে এলবির ফাঁদে পড়েন আগের ম্যাচের সেরা খেলোয়াড় রাহুল। এরপর আরেক ওপেনার রোহিতকে নিয়ে ১৩৭ রানের জুটি গড়েন কোহলি। ক্যারিয়ারের ২৯তম ওয়ানডে সেঞ্চুরি হাঁকিয়ে দলীয় ২০৬ রানে জাম্পার শিকারে পরিণত হন রোহিত। ১২৮ বলে ৮ বাউন্ডারি ও ৬ ছক্কায় তিনি করেন ১১৯ রান। আর অধিনায়ক কোহলি ১১ রানের জন্য সেঞ্চুরি মিস করেন।
দলীয় ২৭৪ রানে আউট হন ভারতীয় অধিনায়ক। 

শ্রেয়াস আইয়ারের ৩৫ বলে অপরাজিত ৪৪ রানের ইনিংসে ৪৭.৩ ওভারে জয় নিশ্চিত করে ভারত।

এর আগে স্টিভেন স্মিথের ১৩২ বলে ১৩১ রানের ইনিংসে ৯ উইকেটে ২৮৬ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। মারনাস লাবুশেন ওয়ানডে ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি হাঁকিয়ে আউট হন ৫৪ রানে। এ দুজন ছাড়া আলেক্স ক্যারি কেবল ৩০’র বেশি রান করতে পেরেছেন। ৩৬ বলে ৩৫ রান করেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

ভারতের হয়ে ৪ উইকেট নেন পেসার মোহাম্মদ শামি। রবীন্দ্র জাদেজার শিকার ২ উইকেট।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর