× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৮ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার
ইংলিশ প্রিমিয়ার লীগ

সালাহ-ভ্যান ডাইকের গোলে ম্যানইউকে হারালো লিভারপুল

খেলা

স্পোর্টস ডেস্ক | ২০ জানুয়ারি ২০২০, সোমবার, ১২:২৩

ইংলিশ প্রিমিয়ার লীগের হাইভোল্টেজ ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়েছে লিভারপুল। রোববার অ্যানফিল্ডের লাল যুদ্ধে ব্যবধান গড়ে দেন ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক ও মোহাম্মদ সালাহ। ফিরমিনোর গোল ভিএআর (ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি) বাতিল না করলে জয়ের ব্যবধান আরো বড় হতো। এ জয়ে টানা ২২ ম্যাচে গোল করার কৃতিত্ব দেখালো ‘অলরেড’ খ্যাত লিভাপুল। ২২ ম্যাচে ২১ জয় ও এক জয়ে ৬৪ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। গত নভেম্বরে ওই ড্র তারা দেখেছিল ম্যানইউর বিপক্ষে।

 অন্যদিকে ২৩ ম্যাচে সপ্তম হার দেখলো ম্যানচেস্টার ইউনাইটেড। ৩৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রেড ডেভিলরা। কোচ ওলে গানার সুলশারের দল শেষ ৪ অ্যাওয়ে ম্যাচে কোনো জয় দেখেনি।

এর মধ্যে হেরেছে দুটিতে।

ঘরের মাঠে ১৪তম মিনিটে আলেকজান্ডার আরনল্ডের কর্নার কিক থেকে হেডে ম্যানইউ’র জালে বল পাঠান ডাচ তারকা ভ্যান ডাইক। চলতি মৌসুমে প্রিমিয়ার লীগে দ্বিতীয় সর্বাধিক ৯টি অ্যাসিস্ট করেছেন ইংলিশ ডিফেন্ডার আরনল্ড।

২৬তম মিনিটে ভিএআরের কারণে দ্বিতীয় গোল থেকে বঞ্চিত হয় লিভারপুল। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবার্তো ফিরমিনো বল জালে পাঠানোর আগে ভ্যান ডাইক ফাউল করেন ম্যানইউ’র গোলরক্ষক ডি গেয়াকে। যেটি ধরা পড়ে ভিএআরের রিভিউয়ে।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে দ্বিতীয় গোল করেন ‘মিসরীয় কিং’ খ্যাত সালাহ। তার গোলে অ্যাসিস্ট করে ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকার।

 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর