× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার

সেতিয়েনের প্রথম ম্যাচে বার্সার ১০০৫ পাস, ব্যবধান গড়লেন মেসি

খেলা

স্পোর্টস ডেস্ক | ২০ জানুয়ারি ২০২০, সোমবার, ৯:৩৭

নতুন কোচ কিকে সেতিয়েনের অধীনে গত রাতে গ্রানাদার বিপক্ষে প্রথম ম্যাচ খেলতে নামে বার্সেলোনা। ম্যাচে প্রায় ৮৩ শতাংশ বল দখলে ছিল কাতালান ক্লাবটির। মোট ১০০৫টি পাস খেলে তারা। প্রতিপক্ষের গোলমুখে শট নেয় ১৮টি। এর মধ্যে অন টার্গেটে ছিল ৬টি। ৭৬তম লিওনেল মেসির করা একমাত্র গোলে ১-০ ব্যবধানে জেতে বার্সেলোনা।

এ জয়ে রিয়াল মাদ্রিদকে টপকে ফের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো বার্সা। ২০ ম্যাচে তাদের সংগ্রহ ৪৩ পয়েন্ট। সমান ম্যাচে সমান পয়েন্ট রিয়ালের।
তবে বার্সার চেয়ে গোল ব্যবধানে পিছিয়ে জিনেদিন জিদানের দল।

২০০৫/০৬ মৌসুমের পর মাত্র তৃতীয়বারের মতো লা লিগার কোনো ম্যাচে ১০০০’র বেশি পাস খেলা হলো। আর ২০১১তে পেপ গার্দিওলার পর কোনো কোচের অধীনে খেলা ম্যাচে এটি বার্সার সর্বোচ্চ বল পজেশন। সেবার লেভান্তের বিপক্ষে ৮৪  ভাগ দখলে ছিল কাতালান জায়ান্টদের।

গ্রাদানার বিপক্ষে বার্সেলোনার ১০০৫টি পাসের মধ্যে ৯২১টি পাসই ছিল ভালো। চলতি মৌসুমে সাবেক কোচ ভালভার্দের অধীনে বার্সা সর্বোচ্চ ৭৮৮টি পাস খেলে বেতিসের বিপক্ষে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর