× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২১ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার

ভবিষ্যৎ ‘অনিশ্চিত’ ছিটকে যাওয়া শারাপোভার

খেলা

স্পোর্টস ডেস্ক | ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ৮:৪৬

অস্ট্রেলিয়ান ওপেনের নারী এককের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিলেন মারিয়া শারাপোভা। গতকাল ১৯তম বাছাই ক্রোয়েশিয়ান ডোনা ভেকিচের কাছে ৬-৩, ৬-৪ সেটে হেরে যান পাঁচবারের গ্র্যান্ড স্লামজয়ী শারাপোভা। ২০১০’র পর প্রথমবার অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন তিনি। ২০১৭তে নিষেধাজ্ঞা কাটিয়ে কোর্টে ফেরার পর থেকে সময়টা একদম ভালো যাচ্ছে না শারাপোভার। রাশিয়ার ৩২ বছর বয়সী এই টেনিস তারকা গত সেপ্টেম্বরে ইউএস ওপেন খেলার পর কাঁধের পুরনো চোটে পড়ে। বেশ কিছুদিন প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে দেখা যায়নি তাকে। আর ওয়াইল্ড কার্ড নিয়ে অস্ট্রেলিয়ান ওপেনে খেলার সুযোগ মেলে শারাপোভার। ২০০৮-এ এই টুর্নামেন্টে ক্যারিয়ারের তৃতীয় গ্র্যান্ড স্লাম জেতার সুখস্মৃতি আছে তার।
এবার প্রথম রাউন্ড থেকেই ছিটকে যাওয়ার পর এই রুশ সুন্দরী বলেন, ‘আমি জানি না, এটা আমার শেষ অস্ট্রেলিয়ান ওপেন কিনা। আগামী এক বছরে ঘটতে যাচ্ছে তা আমার জন্য বলা কঠিন।’ এদিন দ্বিতীয় বাছাই ক্যারোলিনা প্লিসকোভা ৬-১, ৭-৫ সেটে হারান ফ্রান্সের ক্রিস্টিয়ান ম্লাদেনোভিচকে।
রজার ফেদেরার, নোভাক জকোভিচের পর গতকাল ছেলেদের এককে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেন রাফায়েল নাদাল। ওয়ার্ল্ড ‘নাম্বার ওয়ান’ নাদালের কাছে পাত্তাই পাননি বলিভিয়ার হুগো দেলিয়েন। স্প্যানিশ তারকা সরাসরি সেটে (৬-২, ৬-৩, ৬-০) উড়িয়ে দেন দেলিয়েনকে। ১১ বছর আগে সর্বশেষ অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জয় করা নাদাল দ্বিতীয় রাউন্ডে মুখোমুখি হবেন আর্জেন্টিনার ফেদেরিকো দেলবোনিস অথবা পর্তুগালের হোয়াও সোসার। অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিততে পারলে রজার ফেদেরারের ২০টি গ্র্যান্ড স্লামে ভাগ বসাবেন ৩৩ বছর বয়সী রাফায়েল নাদাল। পঞ্চম বাছাই অস্ট্রিয়ার ডমিনিক টিমও নিশ্চিত করেছেন দ্বিতীয় রাউন্ড। ফ্রান্সের আদ্রিয়ান মানেরিনোকে ৬-৩, ৭-৫, ৬-২ গেমে উড়িয়ে দেন ডমিনিক টিম। প্রথম রাউন্ডের আরেক ম্যাচে সুইজারল্যান্ডের স্তানিসলাস ভাভারিঙ্কা ৭-৫, ৬-৭, ৬-৪ গেমে হারান বসনিয়ার দামির জুমহুরকে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর