× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২১ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার

দশ বছর পর

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৮:১০

নৃত্যশিল্পী, মডেল ও অভিনেত্রী নাদিয়া  আহমেদ দীর্ঘ দশ বছর পর কোনো ক্যাডেট কলেজে নৃত্য পরিবেশন করতে যাচ্ছেন। আজ থেকে ২৫শে জানুয়ারি পর্যন্ত মির্জাপুর ক্যাডেট কলেজে অনুষ্ঠিত হবে কলেজের সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘মেকা-মির্জাপুর এক্স ক্যাডেটস এসোসিয়েশন’ আয়োজিত পুনর্মিলনী অনুষ্ঠান। আর এই অনুষ্ঠানেই নৃত্য পরিবেশন করবেন নাদিয়া। পুনর্মিলনী অনুষ্ঠানের দ্বিতীয়দিনে অর্থাৎ আগামীকাল এ নৃত্য পরিবেশিত হবে। সেদিন বেশ দীর্ঘ সময়  বাংলাদেশের ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধের সময়কাল এবং দেশ স্বাধীনের পরবর্তী সময়কাল নৃত্য পরিবেশনের মধ্যদিয়ে তুলে ধরা হবে বলে জানান নাদিয়া আহমেদ। দীর্ঘ সময়ব্যাপ্তির এই নৃত্য পরিবেশনার নির্দেশনা দিবেন ফারহানা চৌধুরী বেবী ও ফারহানা খান তান্না। নাদিয়া আহমেদ বলেন, দশ বছর আগে আমি কুমিল্লা ক্যাডেট কলেজে পারফর্ম করেছিলাম। দশ বছর পর এবার মির্জাপুর ক্যাডেট কলেজে নৃত্য পরিবেশন করতে যাচ্ছি।
দেশ স্বাধীনের জয়ধ্বনি এবং পরবর্তী সময়ে বাংলার যে রূপ তাই নাচের মাধ্যমে আমি তুলে ধরার চেষ্টা করবো। ক্যাডেট কলেজের আয়োজন সবসময়ই ভিন্ন ধরনের হয়ে থাকে। জানা যায়, মির্জাপুর ক্যাডেট কলেজের এই পুনর্মিলনী অনুষ্ঠানে একই দিনে সংগীত পরিবেশন করবেন জেমস ও ব্যান্ড সোলস। ডিজে পরিবেশন করবেন রাহাত।  ২৫শে জানুয়ারি সংগীত পরিবেশন করবেন তাসনিমা আনিকা, রাজত্ব ও ব্যান্ড মাইলস। পুনর্মিলনী অনুষ্ঠানের শুরুর দিনে অর্থাৎ আজ সংগীত পরিবেশন করবে ব্যান্ড আর্টসেল এবং ডিজে পরিবেশন করবেন সনিকা। এদিকে নাদিয়া আহমেদ গেল বছরের শেষ প্রান্তে অস্ট্রেলিয়ায় লিটুর নির্দেশনায় ‘মন দরজা’ শীর্ষক একটি ধারাবাহিক নাটকের কাজ শুরু করেছেন। এছাড়া বর্তমানে তিনি ফরিদ আহমেদের ‘সুলতান ভাই’, সকাল আহমেদের ‘ভদ্রপাড়া’, ইমরান হাওলাদারের ‘লাগ ভেলকি লাগ’, কায়সার আহমেদের ‘বকুলপুর’ ধারাবাহিকের কাজ নিয়েও ব্যস্ত রয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর