× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার

বাংলাদেশ সিরিজের আগে কোচকে ‘কৌশল’ শেখাচ্ছে পাকিস্তান

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৯:০২

পাকিস্তান জাতীয় দলের প্রধান কোচ ও নির্বাচক মিসবাহ উল হককে সংবাদমাধ্যম সামলানোর কৌশল শিখতে পরামর্শ দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। এরই মধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) দুই কর্মকর্তা এ বিষয়ে মিসবাহর সঙ্গে কাজ শুরু করেছেন বলে জানিয়েছে পাকিস্তানের গণমাধ্যম। খবরে জানানো হয়, পিসিবির সবশেষ বোর্ড সভায় মিসবাহর মিডিয়া সামলানোর অক্ষমতা নিয়ে প্রশ্ন ওঠে। তবে প্রাথমিকভাবে মিসবাহর দল পরিচালনা এবং ঘরোয়া ক্রিকেটের জন্য পরিকল্পনায় সন্তুষ্ট পিসিবি। কিন্তু যখন এক বোর্ড সদস্য উল্লেখ করেন, মিডিয়া সামলানোর ক্ষেত্রে আরো দক্ষতা প্রয়োজন মিসবাহর, তখন পিসিবির উর্ধ্বতন কর্মকর্তারাও বলেন যে বোর্ডেরও একই ধরনের উপলব্ধি হয়েছে। যে কারণে এরই মধ্যে বোর্ডের মিডিয়া ডিপার্টমেন্টের দুজন কর্মকর্তা মিসবাহর সঙ্গে এ নিয়ে কাজ করছেন। দায়িত্ব নেয়ার পর কোচিং এবং দল নির্বাচন নিয়ে সমালোচনা শুনেছেন মিসবাহ। বাংলাদশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াড ঘোষণার পরও সংবাদমাধ্যমের কাছ থেকে তীর্যক প্রশ্ন শুনতে হচ্ছে তাকে।
তবু খুবই শান্ত ও স্থিরভাবে সেসব প্রশ্নের উত্তর দিয়েছেন পাকিস্তানের হেড কোচ। কিন্তু বোর্ডের উপলব্ধি, মিডিয়া সামলানোর ক্ষেত্রে আরও দক্ষতা প্রয়োজন মিসবাহর। যদিও বোর্ড মিসবাহকে কোচিংয়ের পাশাপাশি প্রধান নির্বাচকের দায়িত্ব এবং পূর্ণ ক্ষমতাও দিয়েছে। দায়িত্ব পাওয়ার পর এখন পর্যন্ত মিসবাহর যাত্রাটা খুব একটা মসৃণ নয়। ঘরের মাঠে তরুণ শ্রীলঙ্কা দলের কাছে সিরিজ হেরে বসে পাকিস্তান। এরপর অস্ট্রেলিয়া সফরের টেস্ট ও টি-টোয়েন্টিতেও বাজেভাবে হার দেখে তারা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর