× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২১ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার

পাকিস্তানে মাদুগালেরও ‘প্রথম’

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৯:০২

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) পাকিস্তান-বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ অফিসিয়ালদের নাম ঘোষণা করেছে। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য ম্যাচ রেফারি হিসেবে থাকছেন ম্যাচ রেফারিদের এলিট প্যানেলের অভিজ্ঞ সদস্য রঞ্জন মাদুগালে। টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ১০২টি ম্যাচ পরিচালনা করেছেন শ্রীলঙ্কার মাদুগালে। তবে এবারই প্রথম পাকিস্তানে কোনো টি-টোয়েন্টি সিরিজে ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন তিনি। ৬০ বছর বয়সী মাদুগালে আর আগে পাকিস্তানে ১৫টি টেস্ট ও ২০টি ওয়ানডে পরিচালনা করেন। পাকিস্তানে সর্বশেষ ২০০৬ সালে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে ম্যাচ রেফারি ছিলেন মাদুগালে। শ্রীলঙ্কার হয়ে ২১ টেস্ট খেলেছেন তিনি। এর মধ্যে পাকিস্তানে খেলেছেন ৩ টেস্ট।
আর ৬৩ ওয়ানডের মধ্যে পাকিস্তানে খেলেছেন ৮ ম্যাচ। পাকিস্তান-বাংলাদেশ সিরিজে ফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন স্বাগতিক দেশের আহসান রাজা, শোজাব রাজা। থার্ড আম্পায়ার হিসেবে থাকবেন আহমেদ শাহাব, ফোর্থ আম্পায়ার তারিক রশীদ। পাকিস্তানে সাম্প্রতিক সময়ে ম্যাচ রেফারি হিসেবে দায়িত্ব পালন করে গেছেন ডেভিড বুন (ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি, শ্রীলঙ্কা ওয়ানডে ও টি-টোয়েন্টি), জেফ ক্রো (শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট), অ্যান্ডি পাইক্রফট (শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্ট) এবং রিচি রিচার্ডসন (বিশ্ব একাদশের ম্যাচ)। ২৪শে জানুয়ারি লাহোরে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামবে দুই দল। একই ভেন্যুতে ২৫শে জানুয়ারি দ্বিতীয় ও ২৭শে জানুয়ারি মাঠে গড়াবে তৃতীয় টি-টোয়েন্টি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর