× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার

টানা দ্বিতীয়বার ফাইনালে ফিলিস্তিন

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৯:০২

ফিফা র‌্যাঙ্কিংয়ে ২০০ নম্বরে থাকলেও ১০৬-এ থাকা ফিলিস্তিনের চাইতে গোলের সুযোগ বেশি তৈরি করলো সেশেলস। কিন্তু গোল নামের সোনার হরিণ ধরা দিলো না। অন্যদিকে সৌভাগ্যক্রমে পাওয়া একমাত্র গোলে ফাইনালের মঞ্চে ফিলিস্তিন। বঙ্গবন্ধু গোল্ডকাপে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে পৌঁছলো মধ্যপ্রাচ্যের দেশটি। এবার দ্বিতীয় সারির দল নিয়ে ফাইনালে নাম লেখালো তারা। গতকাল বঙ্গবন্ধু স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে শেষ দিকের গোলে সেশেলসকে ১-০ গোলে হারায়  বর্তমান চ্যাম্পিয়নরা। গ্রুপ পর্বে বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে হারিয়ে শেষ চারে ওঠা ফিলিস্তিনের এটি টানা তৃতীয় জয়। তিন ম্যাচে ৫ গোল দিয়ে কোন গোল হজম করেনি তারা।
বুরুন্ডিকে আজ দ্বিতীয় সেমিতে হারাতে পারলে শনিবারের ফাইনালে ফিলিস্তিনের মুখোমুখি হবে বাংলাদেশ। গোল পার্থক্যে এগিয়ে থেকে ‘বি’ গ্রুপ থেকে সেমিতে ওঠা   সেশেলস-এর রক্ষণভাগ এদিন দারুণ দৃঢ়তা দেখায়। ৮০ মিনিটে অপ্রত্যাশিত গোল হজম করে আফ্রিকান দলটি। মাহমুদ আবুওয়ার্দার বাতাসে ভাসিয়ে দেয় বলটি নিয়ন্ত্রণে না নিয়েই লাইত খারুবের গোলমুখে শট ক্রসবারে লেগে বল জালে জড়ালে উল্লাসে মাতে ফিলিস্তিন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর