× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার

ভারতে শিরোপা জিতে সালমাদের বিশ্বকাপ প্রস্তুতি

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৯:০৫

ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ায় শুরু মেয়েদের টি-টেয়েন্টি বিশ্বকাপ। শিরোপা জিতে বিশ্বকাপের প্রস্তুতি সারলো বাংলাদেশের মেয়েরা। গতকাল ভারতের পাটনায় চারদলের টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনালে ভারত ‘বি’ দলকে ১৪ রানে হারিয়ে শিরোপা উৎসব করে টাইগ্রেসরা। ২১শে ফেব্রুয়ারি শুরু হওয়া বিশ্বকাপে ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। টসে জিতে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেটে ১১৭ রানের লড়াকু পুঁজি পায় বাংলাদেশ দল। রান তাড়ায় ভারতীয় মেয়েরা পুরো ২০ ওভার খেলে করতে পারে ৮ উইকেটে ১০৩ রান। বাংলাদেশের দুই অভিজ্ঞ বোলার জাহানারা আলম ও অধিনায়ক সালমা খাতুন এদিন অসাধারণ বোলিং নৈপুণ্য দেখান। জাহানারা ও সালমার শিকার ২টি করে উইকেট।
রান তাড়ায় নেমে ভারত ‘বি’ দল ২ রানে ৩ উইকেট হারায়। শুরুর ধাক্কা আর সামলে উঠতে পারেনি স্বাগতিকরা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১০৩/৮-এ থামে ভারত ‘বি’ দলের ইনিংস।
এর আগে ব্যাটিংয়ে দারুণ শুরু করে বাংলাদেশ। ২৫ রানের ওপেনিং জুটি ভাঙে শামীমা সুলতানা (১৪ বলে ১৩) রান আউটের শিকার হয়ে ফিরলে। সানজিদা ইসলাম ও মুরশিদা খাতুনের ব্যাটে বড় স্কোরের পথে এগোচ্ছিল বাংলাদেশের ইনিংস। ১৪তম ওভারে সানজিদা ও মুরশিদা ফিরে গেলে চাপে পড়ে বাংলাদেশ। দ্বিতীয় উইকেট জুটিতে ৬০ রান যোগ করেন তারা। এছাড়া উইকেটরক্ষক ব্যাটার নিগার সুলতানার ব্যাট থেকে আসে ১৮ রান। চার দলের এ টুর্নামেন্টে বাংলাদেশ ছাড়াও অংশ নেয় থাইল্যান্ড, ভারত ‘এ’ ও ‘বি’ দল।
সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ নারী দল: ২০ ওভারে ১১৭/৭ (সানজিদা ৩৪, মুরশিদা ৩৪, নিগার সুলতানা ১৮; তানুজা ৩/১৪)
ভারত ‘বি’ নারী দল: ২০ ওভারে ১০৩/৮ (তেজাল হাসাবনিস ৩৪, তানুজা ২১, জাহানারা ২/১৭, সালমা ২/১৮)  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর