× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার

হবিগঞ্জে স্যার ফজলে হাসান আবেদের স্মরণ সভা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, হবিগঞ্জ থেকে | ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৯:১১

 হবিগঞ্জে অনুষ্ঠিত হয়েছে ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদের স্মরণ সভা। গতকাল বিকেলে হবিগঞ্জ জেলা পরিষদ মিলনায়তনে স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ফজলুল হক, হবিগঞ্জ বৃন্দাবন সরকারী কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক শাহনাজ পারভীন, ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মাহবুবুল আলম ও সরকারী মহিলা কলেজের সহকারী অধ্যাপক শোয়েব আহমদ। স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন, জেলা সমন্বয়ক আতাউর রহমান, ব্র্যাক কর্মকর্তা মাহবুবুল আলম, বানিয়াচং উপেেজলা উন্নয়ন সমন্বয়কারী মিজানুর রহমান, সাবেক অফিস সহকারী আবুল কাশেম। সভার শুরুতে প্রয়াত ফজলে হাসান আবেদের সম্মানে এক মিনিট নিরবতা পালন করা হয়। শপথবাক্য পাঠ করান ব্র্যাকের আঞ্চলিক ব্যবস্থাপক দুলহান হোসেন চৌধুরী ও সমাপনী বক্তব্য রাখেন আঞ্চলিক ব্যবস্থাপক পবিত্র চন্দ্র মালু। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন বর্ণা চৌধুরী। সভায় বক্তারা বলেন, স্যার ফজলে হাসান আবেদ জমিদার পরিবারে জন্মগ্রহণ করেও আমৃত্যু পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কাজ করে গেছেন।
স্বাধীনতা যুদ্ধের পর দেশের সাধারণ মানুষের কষ্ট লাঘব করতে প্রবাসজীবন থেকে স্থায়ীভাবে দেশে এসে অসহায় মানুষের পাশে দাড়িয়েছেন।
 তার চিন্তা চেতনায় সবসময় ছিল সমাজের অবহেলিত মানুষের উন্নয়ন। তার অক্লান্ত পরিশ্রমে ব্র্যাক এখন বিশ্বের সবচেয়ে বড় বেসরকারী উন্নয়ন সংস্থা। বিশ্বের বিভিন্ন দেশে সফলতার সাথে ব্র্যাক কাজ করে চলেছে। তারা বলেন, ফজলে হাসান আবেদের দেখানো পথ অনুস্মরণ করে সকল কর্মকর্তা-কর্মচারীরা আন্তরিকতা ও ভালবাসা নিয়ে কাজ করলে ব্র্যাক পথ হারাবেনা। আরও উন্নতির দিকে এগিয়ে যাবে। পরে স্যার ফজলে হসান আবেদের নির্দেশনা অনুযায়ী সাধারণ মানুষের জন্য সততা ও আদর্শিকভাবে কাজ করার জন্য শপথ বাক্য পাঠ করেন অনুষ্ঠানে উপস্থিত কর্মকর্তা-কর্মচারীরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর