× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

রাজশাহীতে ৫৩ কর্মচারীকে চাকরিচ্যুতির প্রতিবাদে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে | ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৯:১১

রাজশাহী বিজ্ঞান ও শিল্প গবেষণাগারের বয়োবৃদ্ধ ৫৩ জন কর্মচারীকে কোনো নোটিশ ছাড়াই চাকরিচ্যুতির প্রতিবাদে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সমাবেশ ও প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান করেছে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। গতকাল বুধবার দুপুর ১২টার দিকে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের পক্ষ থেকে রাজশাহী জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে এই স্মারকলিপি প্রদান করা হয়। এ সময় জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) কামরুজ্জামান স্মারকলিপি গ্রহণ করেন। স্মারকলিপিতে বলা হয়, বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণাগার, রাজশাহীতে ৫৩ জন কর্মচারী দীর্ঘদিন যাবৎ দিনমজুর হিসেবে চাকরি করে আসছিলেন। এরইমধ্যে গত ৩০শে জুন ২০১৯ আগাম নোটিশ ছাড়াই বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের একটি চিঠির প্রেক্ষিতে (কপি সংযুক্ত) সকল দিনমজুরকে চাকরি থেকে বাদ দেয়া হয়েছে। গত ২০১৮ সালে প্রায় ৪৫০ জন জনবল নিয়োগ করেছে। নিয়োগকৃত জনবলের মধ্যে ৬০% দিনমজুর নিয়োগের কথা থাকলেও নিয়োগে একজন দিনমজুরকেও চাকরিতে নিয়োগ দেয়া হয়নি। তাদের মধ্যে অনেকেই বিধবা, বৃদ্ধা, শারীরিক প্রতিবন্ধী আছে।
অনেকের চাকরির বয়স শেষ হয়ে যাওয়ায় কোথাও তাদের চাকরির সুযোগও নাই। স্বল্প বেতনে কাজ করে কোনোরকমে খেয়েপরে জীবনধারণ করে আসছিলেন। কিন্তু বর্তমানে সেটাও বন্ধ হয়ে গেছে। তাদের চাকরি থেকে বাদ দেয়ায় তারা আজ অর্ধাহারে-অনাহারে জীবনযাপন করছেন। ফলে ৫৩টি পরিবার আজ পথে বসেছে।
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন রাজশাহী প্রেস ক্লাবের আজীবন সদস্য মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা, রাজশাহী প্রেস ক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা, রাজশাহী কারিগরি বিজ্ঞান ও প্রযুক্তি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ কামাল হোসেন, শিক্ষা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ইব্রাহিম হোসেন, সাংবাদিক জামাল উদ্দিন, আমানুল্লাহ আমান, দৈনিক ভোরের কাগজের ফটোসাংবাদিক রফিকুজ্জামান রানা, স্মৃতি পরিষদের সাংগঠনিক সম্পাদক আসাদুল হক দুখু, ২৫ নম্বর ওয়ার্ডের আহ্বায়ক ইউসুফ আলী, সম্মানিত সদস্য মনসুর রহমান মিঠু প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর