× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার

সংসদে ৮২৩৮ ঋণখেলাপির তালিকা প্রকাশ

শেষের পাতা

সংসদ রিপোর্টার | ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৯:২০

সংসদে ৮ হাজার ২৩৮ ঋণখেলাপি ব্যক্তি ও প্রতিষ্ঠানের তালিকা দিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বাংলাদেশের সকল ব্যাংক/ আর্থিক প্রতিষ্ঠান হতে প্রাপ্ত সিআইবি ডাটাবেজের ২০১৯ সালের নভেম্বর পর্যন্ত হালনাগাদ তথ্য থেকে এসব কথা জানান মন্ত্রী। বুধবার সংসদে সরকারি দলের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটুর প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, যেসব কোম্পানি ঋণখেলাপি তাদের খেলাপি ঋণের পরিমাণ ৯৬ হাজার ৯৮৬ কোটি ৩৪ লাখ টাকা ও পরিশোধিত ঋণের পরিমাণ ২৫ হাজার ৮৩৬ কোটি ৪ লাখ টাকা। সংসদে দেয়া তথ্যানুযায়ী শীর্ষ খেলাপি প্রতিষ্ঠানের মধ্যে রিমেক্স ফুটওয়্যার, ক্রিসেন্ট লেদার প্রডাক্টস, রূপালী কম্পজিট লেদারওয়্যার লিমিটেড, রাইজিং স্টিল লিমিটেড, মোহাম্মদ ইলিয়াস ব্রাদার্স (পিভিটি) লিমিটেড, এস এ ওয়েল রিফাইনারী লিমিটেড, সামনাজ সুপার ওয়েল লিমিটেড, কোয়ান্টাম পাওয়ার সিস্টেম লি, অ্যালোকোট লিমিটেড, গ্যালাক্সি স্যুটওয়্যার এন্ড ইয়ার্ন ডাইং, বুলট্রেড ইঞ্জিনিয়ারিং লিমিটেড রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Md. Harun Al-Rashid
২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ২:০৭

ঋণ খেলাফি এই ৮২৩৮ টি ব্যক্তি /প্রতিষ্ঠানে প্রাপ্ত নাগরিক সুবিধা যেমন বিজলী, পানি, গ্যাস, পাসপোর্ট ও জাতীয় পরিচয় ঋণ সমন্বয়ের সময় বেধে দিয়ে ব্যর্থতায় বিচ্ছিন্ন/বাতিল করুন। কারন এরা দেশের অর্থনীতির স্বাভাবিক প্রবাহকে বাধাগ্রস্হ করেছে,এদের স্বাভাবিক জীবন প্রবাহে সাময়িক বিঘ্ন সৃষ্টি করুন। আদালতকে বিষয়টি অবহিত করে ব্যবস্হা নিন।

অন্যান্য খবর