× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার

সিটি করপোরেশন হবে ব্যবসায়ীবান্ধব

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৯:২৮

নির্বাচিত হলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে ব্যবসায়ীবান্ধব সেবামূলক প্রতিষ্ঠানে পরিণত করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। গতকাল দুপুরে চকবাজারের কারা কনভেনশন সেন্টারে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নিজেকে একজন ব্যবসায়ী পরিচয় দিয়ে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, আমি নির্বাচতি হলে ব্যবসায়ীদের গুরুত্ব দেয়া হবে। ক্ষুদ্র ব্যবসায়ীদের ট্রেড লাইসেন্সের জন্য দীর্ঘ সময় অপেক্ষা করতে হবে না। পাঁচ কার্যদিবসের মধ্যে ট্রেড লাইসেন্সের সমাধান করা হবে। সিটি করপোরেশনে আমরা একটি হেল্প ডেস্ক করবো। ব্যবসায়ীদের সমস্যা দৈনন্দিন ভিত্তিতে সমাধান করা হবে। অনলাইন এবং মোবাইল অ্যাপের মাধ্যমেও সিটি করপোরেশনের সেবা প্রদান করা হবে।
আমিও একজন ব্যবসায়ী। তাই একজন ব্যবসায়ীর কী সমস্যা থাকতে পারে তা আমি খুব ভালোভাবেই অনুধাবন করতে পারি।

সম্মিলিত ব্যবসায়ী পরিষদের সভাপতি শেখ ফজলে ফাহিমের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মোস্তফা জালাল মহিউদ্দিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি, সাবেক এফবিসিসিআই সভাপতি সিদ্দিকুর রহমান, শফিউল ইসলাম মহিউদ্দিনসহ ব্যবসায়ীদের বিভিন্ন সংগঠনের নেতারা। সম্মেলনের পরে ব্যারিস্টার তাপস হাজারীবাগের ২২ নম্বর ওয়ার্ড থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেন।

বিকালে ফুলবাড়িয়া এলাকার সিটি প্লাজা মার্কেটের সামনে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সমর্থনে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস পরশ। এসময় ঢাকাবাসীর উন্নয়নে ১লা ফেব্রুয়ারি দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে নির্বাচিত করার আহ্বান জানান তিনি।

ঢাকা দক্ষিণের ৩৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মীর সমিরের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন, ঢাকা মহানগর বস্ত্র ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মহসিন হোসেন, ব্যবসায়ী নেতা নাঈম হোসেন, মামুন হোসেন, রাকিবুল হাসান, রনি, বাপ্পী, জাহাঙ্গীর, রুহুল হোসেন প্রমুখ। সভায় ব্যবসায়ীরা যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস পরশের হাতে নৌকা প্রতীক তোলে দেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
মোঃ কামরুজ্জামান
২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৯:২১

ব্যবসাযী বান্ধব নয়। হতে হবে জনবান্ধব/জনসেবার জন্য।

অন্যান্য খবর