× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৪ ফেব্রুয়ারি ২০২০, সোমবার

মৌলভীবাজারে চলছে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট

অনলাইন

শ্রীমঙ্গল প্রতিনিধি | ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ১:২৪

শ্রীমঙ্গলে ট্রাক, ট্যাংকলরি ও কাভার্ডভ্যানচালক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে হামলা, ভাঙচুরের ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে জেলাজুড়ে পরিবহন ধর্মঘট চলছে। আজ বৃহস্পতিবার সকাল ৬ টা থেকে ৪৮ ঘণ্টার এ ধর্মঘট শুরু হয়েছে।

মৌলভীবাজার জেলা সড়ক পরিহন শ্রমিক ঐক্য পরিষদের ডাকা এই ধর্মঘটের কারণে জনসাধারণ চরম ভোগান্তিতে পড়েছেন। দূরপাল্লার যানবাহনের পাশাপাশি সাধারণ যাত্রী পরিবহণগুলো চলাচলেও বাধা সৃষ্টি করছেন শ্রমিকরা। এতে জেলাজুড়ে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

আজ সকালে শহরের হবিগঞ্জ সড়কে হানিফ, শ্যামলী, এনা ও হবিগঞ্জ, সিলেট বাস কাউন্টারে গিয়ে দেখা যায়, অনেকে যাত্রী গাড়ি না পেয়ে ফিরে যাচ্ছেন। কাউন্টার ম্যানেজাররা জানান, সকাল থেকেই অনেক যাত্রী ফিরে গেছেন। ধর্মঘটের কারণে শ্রীমঙ্গল-মৌলভীবাজারে দূরপাল্লার কোনও যান চলাচল করতে পারছে না।


এর আগে সংগঠনটির পক্ষ থেকে বুধবার দুপুর ১২টা থেকে রাত সাড়ে ৭টা পর্যন্ত জেলাসদরসহ সবক’টি উপজেলায় দফায় দফায় মাইকিং করে কর্মবিরতি পালনের ডাক দেয়া হয়।

সংগঠনের নেতৃবৃন্দ জানান, গত সোমবার মৌলভীবাজার জেলা পুলিশ সুপারের কাছে সংগঠনের পক্ষ থেকে শ্রীমঙ্গল ট্রাক, ট্যাংকলরি ও কাভার্ডভ্যানচালক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে হামলা, ভাঙচুরের সঙ্গে জড়িত আসামীদের গ্রেপ্তারের দাবি জানিয়ে ২২শে জানুয়ারি পর্যন্ত সময় বেধে দেয়া হয়। শ্রীমঙ্গল থানায় তাদের দেয়া লিখিত অভিযোগ আমলে নেয়ার দাবি জানান। কিন্তু বেধে দেয়া এ সময়ের মধ্যে প্রশাসন থেকে কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। ফলে তারা বাধ্য হয়ে এই পদক্ষেপ নিয়েছেন।

উল্লেখ্য, গত ১লা জানুয়ারি প্রতিপক্ষ একটি সংগঠনের ড্রাইভার খায়রুজ্জামান কামালের নেতৃত্বে তার ১০-১২ জন শ্রীমঙ্গলস্থ  ট্রাক, ট্যাংকলরি ও কাভার্ডভ্যানচালক শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে হামলা, ভাঙচুর চালায়। এতে লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর