× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৪ ফেব্রুয়ারি ২০২০, সোমবার

র‌্যাঙ্কিংয়ে ৭-এ ওঠার সুযোগ বাংলাদেশের

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার, ৮:৫৮

পাকিস্তানের বিপক্ষে প্রথমবার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামছে বাংলাদেশ। সিরিজ হারলে খুব একটা ক্ষতি হবে না বাংলাদেশের। তবে সিরিজ জিতলে অনেক লাভ। টাইগারদের র‌্যাঙ্কিংয়ে ইতিবাচক প্রভাব পড়বে। বর্তমানে পাকিস্তান শীর্ষে আর নবম স্থানে আছে বাংলাদেশ।
বাংলাদেশ ২-১ ব্যবধানে জিতলে
সিরিজটা যদি বাংলাদেশ ২-১ ব্যবধানে জেতে তাহলে আটে থাকা শ্রীলঙ্কার (২৩৬) সঙ্গে ব্যবধান অনেক কমে আসবে। পাকিস্তান নেমে যাবে দুইয়ে। র‌্যাঙ্কিংটা হবে এমন- পাকিস্তান ২৬৫ (দ্বিতীয়), বাংলাদেশ ২৩৩ (৯ম)।
বাংলাদেশ ৩-০ ব্যবধানে জিতলে
তাহলে এক লাফে সাতে উঠে যাবে বাংলাদেশ। পেছনে ফেলবে শ্রীলঙ্কা আর আফগানিস্তানকে।
অন্য দিকে পাকিস্তান এক থেকে নেমে যাবে তিনে। তখন র‌্যাঙ্কিং হবে পাকিস্তান ২৬২ (৩য়), বাংলাদেশ ২৩৭ (৭ম)।
পাকিস্তান ৩-০ ব্যবধানে জিতলে
পাকিস্তানের খুব একটা লাভ হবে না। মাত্র এক রেটিং পয়েন্ট পাবে বাবর আজমের দল। র‌্যাঙ্কিংয়ে দুই দলের অবস্থান আগের মতোই থাকবে। তবে বাংলাদেশ হারাবে দুই রেটিং পয়েন্ট। পাকিস্তান ২৭১ (১ম), বাংলাদেশ ২২৫ (৯ম) হিসাব হবে এমন।
পাকিস্তান ২-১ ব্যবধানে জিতলে
বাংলাদেশের কাছে একটি ম্যাচ হারলেই র‌্যাঙ্কিংয়ে দুইয়ে নেমে যাবে পাকিস্তান। অন্য দিকে বাংলাদেশ সিরিজ হারলেও পাবে দুই রেটিং পয়েন্ট। সমীকরণ দাঁড়াবে পাকিস্তান ২৬৮ (২য়), বাংলাদেশ ২২৯ (৯ম)।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর