× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৪ ফেব্রুয়ারি ২০২০, সোমবার

ব্রাহ্মণবাড়িয়ায় পারাবত এক্সপ্রেসে আগুন

অনলাইন

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া থেকে | ২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার, ১১:০৮

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে আন্ত:নগর পারাবত এক্সপ্রেস ট্রেনের পাওয়ার কারে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রনে আনে। তবে এতে পাওয়ারকার ক্ষতিগ্রস্ত হলেও যাত্রী ও ট্রেনের ষ্টাফদের কেউ হতাহত হয়নি।
ঢাকা থেকে সিলেটমুখী এই ট্রেনটি আজ সকাল ৮ টা ৩৮ মিনিটে  ব্রাহ্মণবাড়িয়া রেলষ্টেশনে পৌছার পরই আগুন চোখে পড়ে। এরপরই ষ্টেশনের অগ্নি নির্বাপন ব্যবস্থায় আগুন নেভানোর চেষ্টার পাশাপাশি দমকল বাহিনীকে ৯৯৯ এ খবর দেয়া হয়।
ট্রেনটির একজন ইলেকট্রিক অপারেটর রিয়াজ আহমেদ প্রথম আগুন প্রত্যক্ষ করেন। এরপর আগুন নেভানোর চেষ্টা করেন তিনি। রিয়াজ জানান- পাওয়ার কারের ২ নম্বর ট্রলির নিচে আগুন লাগে।
তেলের টাঙ্কি থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।

ট্রেনের পরিচালক আতাউর রহমান জানান- ব্রাহ্মণবাড়িয়া ষ্টেশনে আসার পরই আগুন দেখতে পান তারা। এরপরই ওই পাওয়ারকার থেকে পেছনের ও সামনের বগিগুলো দ্রুত বিচ্ছিন্ন করে ফেলেন। ভারপ্রাপ্ত ষ্টেশন মাষ্টার মো: শোয়েব জানান- ট্রেনটি ব্রাহ্মলবাড়িয়া ষ্টেশনে আসার কিছুক্ষন পরই পাওয়ারকারে আগুন লাগার খবর পান। এরপরই ষ্টেশনে থাকা ১৫/২০টি  ফায়ার বক্স্র এবং পানি ঢেলে নিজেরা আগুন নেভানোর চেষ্টার পাশাপাশি জরুরী খবর দেন  দমকল বাহিনীকে। এরপর দমকলবাহিনী ষ্টেশনে আসে আধ ঘন্টার বেশী সময়  চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। অগ্নিকান্ডের কারন তাৎক্ষনিক জানা যায়নি। পরে পাওয়ারকারটি রেখে ট্রেনটি সাড়ে ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়া থেকে সিলেটের উদ্দেশ্যে যাত্রা করে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর