× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২১ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার

যে কারণে বাংলাদেশকে হারাতে মরিয়া পাকিস্তান

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার, ১২:৪৩

অনেক প্রতীক্ষার পর আজ বাংলাদেশ সময় দুপুর তিনটায় মাঠে গড়াচ্ছে বাংলাদেশ-পাকিস্তান তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ও কোচ রাসেল ডমিঙ্গো আগেই জানিয়ে রেখেছেন টি-টোয়েন্টির সেরা দল পাকিস্তানকে হারিয়ে সিরিজ জয়ই বাংলাদেশের লক্ষ্য।

অন্যদিকে বাংলাদেশকে হারাতে মরিয়া পাকিস্তান। ঘরের মাঠে সর্বশেষ  টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কার কাছে ধবল ধোলাইয়ের স্মৃতি এখনো তরতাজা পাকিস্তানের। বাংলাদেশের কাছে আরেকটি সিরিজ হার স্বাগতিক দর্শকরা কিছুতেই মেনে নিতে চাইবে না। এছাড়া পাকিস্তান বাংলাদেশের কাছে হারতে চাইবেনা আরো একটি কারণে। তিন ম্যাচের একটিতে হারলেই র‌্যাঙ্কিংয়ের এক নম্বর জায়গাটা হারাবে পাকিস্তান। গতকাল ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে পাকিস্তান অধিনায়ক বাবর আজম বলেন,‘আমাদের লক্ষ্য শীর্ষস্থান ধরে রাখা। এ জন্য একটি ম্যাচও হারা যাবেনা।
আমরা সেভাবেই পরিকল্পনা সাজিয়েছি।’

বাংলাদেশের জন্য এ সিরিজে পাওয়ার আছে অনেক কিছু। পাকিস্তানকে হোয়াইটওয়াশ করতে পারলে শ্রীলঙ্কা ও আফগানিস্তানকে পেছনে ফেলে ১০ রেটিং পয়েন্ট নিয়ে র‌্যাঙ্কিংয়ের সাতে চলে আসবে বাংলাদেশ। ২-১ ব্যবধানে সিরিজ জিততে পারলে পাবে ৬ পয়েন্ট। আর ২-১ ব্যবধানে হারলেও বাংলাদেশের টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে যোগ হবে ২ রেটিং পয়েন্ট।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর