× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার

চট্টগ্রামে বস্তিতে ভয়াবহ আগুন, ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা

অনলাইন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে | ২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার, ১২:৫০

চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানাধীন মির্জাপুল এলাকার ডেকোরেশন গলির একটি বস্তিতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৫টি ইউনিটের ১৪টি গাড়ি ঘটনাস্থলে পৌছে দুই ঘন্টা ধরে আগুন নেভানোর চেষ্টা করছে।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় আগুনের সূত্রপাত ঘটে। ফায়ার সার্ভিসের একটি রিজার্ভ ট্যাঙ্ক থেকে পানি ছিটিয়ে আগুন নেভানোর চেষ্টা চলছে। বস্তির আশে পাশে কোন পুকুর নেই। পানি সংকটের কারণে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিসের সিনিয়র অফিসার আব্দুল মান্নান বলেন, বস্তিতে প্রায় ৩০০টি পরিবার বসবাস করে আসছে। এরই মধ্যে অর্ধেকের বেশি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। স্বজনদের আহাজারিতে সেখানকার পরিবেশ ভারী হয়ে উঠেছে।
কয়েকজন শিশু নিখোঁজ থাকার কথাও জানিয়েছেন বস্তিবাসীরা।

স্থানীয় একজন বাসিন্দা কান্নাজড়িত কন্ঠে বলেন, আমার দুইটি মেয়েকে পাওয়া যাচ্ছে না। আগুন লাগার পর থেকে তাদের দেখা যাচ্ছে না। আমি গাড়ি থেকে নেমে এখনো মেয়েদের দেখিনি।

ফায়ার সার্ভিসের চট্টগ্রাম অঞ্চলের সহকারী পরিচালক জসিমউদ্দীন বলেন, খবর পাওয়ার সাথে সাথে ফায়ার সার্ভিসের ৫ টি ইউনিটের ১৪টি গাড়ি ঘটনাস্থলে পৌঁছায়। আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চলছে। আশেপাশে তেমন পুকুর নেই। একটি রিজার্ভ ট্যাঙ্ক থেকে পানি সংগ্রহ করে কার্যক্রম চালাচ্ছি। কিভাবে আগুন লেগেছে তা এখনো জানা জায়নি। সরু গলির কারণে আগুন নেভাতে প্রচুর বেগ পেতে হচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর