× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২১ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার

বান্দরবানে ৪টি আফিম বাগান ধ্বংস করলো র‌্যাব

বাংলারজমিন

বান্দরবান প্রতিনিধি | ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, ৭:২৯

বান্দরবানে বিপুল পরিমাণ আফিম বাগান ধ্বংস করেছে র‌্যাব সদস্যরা। রুমা উপজেলার দুর্গম কেওক্রাডং এলাকায় র‌্যাব-৭ এর একটি দল অভিযান চালিয়ে ৪টি পপি ক্ষেত ধ্বংস করেছে। এসময় প্রায় ৬০ কেজির মতো নিষিদ্ধ পপির রস (আফিম) উদ্ধার করা করা হয়েছে। গতকাল সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ অভিযান চালানো হয় বলে জানান র‌্যাব। র‌্যাব-৭ অধিনায়ক লে. কর্নেল মশিউর রহমান জুয়েল জানান, রুমার একটি দুর্গম এলাকায় নিষিদ্ধ পপি চাষ হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে রুমা সদর থেকে ২০ কিলোমটার দূরে কেওক্রাডং-এর আশপাশে কয়েকটি  গভীর জঙ্গল ও পাহাড়ি ঝিড়ি ঝরনায় অভিযান চালানো হয়। প্রায় ৫ একরেরও বেশি এলাকা জুড়ে ৪টি পপি ক্ষেত ধ্বংস করা হয়। ‘নিষিদ্ধ এসব পপি বাইরে পাচারের উদ্দেশ্যে চাষ করা হয়। প্রায় ৭ একর এলাকাজুড়ে এসব ক্ষেত থেকে ৬০ কেজির পপির রস উদ্ধার করা হয়।
তবে অভিযানের সময় ওই এলাকায় কাউকে পাওয়া যায়নি। মশিউর রহমান আরো জানান, ক্ষেতের মালিককে খোঁজা হচ্ছে। তার বিরুদ্ধে মামলা করা হবে বলে জানান তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর