× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২১ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার

চরফ্যাশনে ৫০ মণ জাটকা ও ১০ মণ সামুদ্রিক মাছসহ ট্রলার আটক

বাংলারজমিন

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি | ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, ৭:২৯

ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার চর মানিকা ইউনিয়নের চর কচ্ছপিয়ায় কোস্টগার্ডের দক্ষিণ জোনের জাটকাবিরোধী অভিযান পরিচালিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল আমিনের নেতৃত্বে কোস্টগার্ডের একটি দল বুড়াগৌড়াঙ্গ নদীতে দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন।
এ সময় নদীতে অভিযান চালিয়ে ৫০ মণ জাটকা ও ১০ মণ সামুদ্রিক মাছসহ একটি ট্রলার জব্দ করা হয়েছে। জব্দকৃত মাছগুলোর মধ্যে ১০ মণ ২২ হাজার ৫০০ টাকায় নিলামে বিক্রি করে দেয়া হয়। বাকি মাছগুলো কয়েকটি এতিম খানায় বিতরণ করা হয়। উপজেলা মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার জানান, বুড়াগৌড়াঙ্গ নদীতে অভিযান চালিয়ে কোস্টগার্ড কন্টিজেন্ট কমান্ডার আলমগীর হোসেনকে সঙ্গে নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে ট্রলারটি আটক করা হয়। পরবর্তীতে ট্রলারটি আমার কাছে হস্তান্তর করা হয়। পরে জাটকা মাছগুলো বিভিন্ন এতিমখানা ও গরিব লোকদের মাঝে বিতরণ করা হয়।
ট্রলারটি বর্তমানে আমার হেফাজতে রয়েছে। কোস্টগার্ড কন্টিজেন্ট কমান্ডার আলমগীর হোসেন জানান, আমাদের জাটকাবিরোধী অভিযান চলমান থাকবে। প্রশাসন ও সংবাদকর্মীদের আন্তরিক সহযোগিতা থাকলে অবৈধভাবে জাটকা শিকার কমবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। এ রিপোর্ট লেখা পর্যন্ত অভিযান এখনো চলমান রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর