× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২১ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার

বান্দরবানে ৫ অবৈধ ইটভাটা ধ্বংস

বাংলারজমিন

বান্দরবান প্রতিনিধি | ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, ৭:৩০

বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নের ৫টি অবৈধ ইটভাটায় অভিযান চালানো হয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। বৃহস্পতিবার সকাল থেকে সন্ধ্যা পযন্ত উপজেলার ফাইতং ইউনিয়নের ৯নং ওয়ার্ডের পাগলিরছড়া এলাকায় এএসবি, এমএআর, ফোর বিএম, সিবিএম ও ওয়াই এস বি-এ অভিযান চালায় পরিবেশ অধিদপ্তর বান্দরবান। বান্দরবান জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক এএইচএম সামীউল আলম কুরসি বলেন, বনাঞ্চল, পাহাড়ি এলাকা ও জনবসতি এলাকায় ইটভাটা স্থাপন নিষিদ্ধ। ওই এলাকায় স্কুল-মাদ্রাসা সহ বিভিন্ন প্রতিষ্ঠান রয়েছে। এতে লোকজন দুর্ভোগ  পোহাচ্ছে। এছাড়া জরিমানাকৃত ইটভাটার কোনো কাগজপত্র  নেই। অবৈধভাবে ইটভাটাগুলো চলছিল।
তিনি আরো জানান, এএসবি ব্রিকসকে ১ লক্ষ টাকা, এমএআর ব্রিকসকে ৩ লক্ষ টাকা,  ফোরবিএম ব্রিকসকে ২ লক্ষ টাকা, সিবিএম ব্রিকসকে ৩ লক্ষ টাকা ও ওয়াইএসবি ব্রিকসকে ২ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া লামা উপজেলার আরও ৩২টি ইটভাটা কোনো ধরনের নিয়ম-নীতি না মেনেই চলছে বলে অভিযোগ রয়েছে।  সেসব ইটভাটায় পর্যায়ক্রমে অভিযান চালানো হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর