× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৪ ফেব্রুয়ারি ২০২০, সোমবার

ময়মনসিংহ আইনজীবী সমিতির নির্বাচন ২৭শে জানুয়ারি

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে | ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, ৭:৩০

ঐতিহ্যবাহী ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির নির্বাচন আগামী ২৭শে জানুয়ারি অনুষ্ঠিত হবে। ঐদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত শহীদ আইনজীবী সমিতির এড. আমিনুল হক ভবনে ভোটগ্রহণ হবে। নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৫টি পদে আওয়ামী লীগ ও বিএনপি-সমর্থিত পৃথক দুটি প্যানেলে ৩০ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ব্যানারে আওয়ামী লীগ সমর্থিতরা এবং সমন্বিত আইনজীবী ঐক্য পরিষদের ব্যানারে বিএনপি সমর্থিতরা নির্বাচন করছেন।
সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ব্যানারে আওয়ামী লীগ সমর্থিতরা প্রার্থীরা হলেন, সভাপতি এডভোকেট বিকাশ চন্দ্র রায়, সহ-সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম (ভালুকা) ও এড তোফায়েল ফারুক আকন্দ, সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুর রহমান আল হোসাইন তাজ, সহ সম্পাদক এডভোকেট জিয়াউল হক সবুজ, এড সাজ্জাদুল হক সাজ্জাদ, এড লুৎফর রহমান শামীম, অডিটর, এড বাছিরুল করিম লিটন। এ ছাড়া সদস্যরা হলেন, এডভোকেট মিসেস শিবানী মুজমদার, এড শাহানাজ বেগম শাহীন, এড জহিরুল ইসলাম পলাশ, এড ইশতিয়াক আহমেদ ইমন, এড আব্দুর রাজ্জাক, এড মাহবুব আলম মামুন ও এড শহীদুল ইসলাম।
অপরদিকে সমন্বিত আইনজীবী ঐক্য পরিষদের ব্যানারে বিএনপি সমর্থিতরা হলেন, সভাপতি এডভোকেট মো. নুরুল হক, সহ-সভাপতি এড, আবুল কালাম আজাদ, কাজী আছাদুল হক, সাধারণ সম্পাদক এডভোকেট এসআইএম মঞ্জুরুল হক বাচ্চু, সহসাধারণ সম্পাদক এড মিসেস শামসুন্নাহার, এড নাজমূল হক টুটুল, এড শাহজাহান কবির সাজু, অডিটর এড মোস্তাফিজুর রহমান সাদেক। এছাড়া সদস্যরা হলেন, এড সাদিক রেজা, এড মিস শাহনাজ বেগম, এড মাজিদুল হক আকন্দ শিবলু, এড শাহানারা আক্তার মালা, এড আহসান উল্লাহ আনার ও এড আল মামুন রাজু। নির্বাচনে গত বছরের ন্যায় এবারও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদকে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী করতে তুমূল প্রচারণা চলছে। স্বাধীনতার স্বপক্ষে শক্তি এই পরিষদ ও ময়মনসিংহ বারের সিনিয়র আইনজীবীরা প্রার্থীদের প্রচারণায় নেমেছেন।
সন্মিলিত আইনজীবী পরিষদের সভাপতি প্রার্থী এড,বিকাশ রায় ও সাধারন সম্পাদক প্রার্থী এড, আব্দুর রহমান আল হোসাইন তাজকে নিয়ে মাঠে প্রচারনায় নেমেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি এড জহিরুল হক, প্রবীন আইনজীবী এড আনিসুর রহমান খান, এড এএইচএম খালেকুজ্জামান, বর্তমান সভাপতি এড জালাল উদ্দিন, বর্তমান সাধারণ সম্পাদক এড, বদর আহমদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড মোয়াজ্জেম হোসেন বাবুলসহ বিপুলসংখ্যক আইনজীবী ভোট প্রার্থনায় সকাল থেকে প্রচারণায় অংশ নিচ্ছেন। অপরদিকে বিএনপি- সমর্থিত প্যানেল মনোনয়নে অনেকটা জটিলতা কাটিয়ে বিএনপি সমর্থিত নেতৃস্থানীয় আইনজীবীর ব্যাপক প্রচারণা চালিয়ে এ প্যানেল বিজয়ী করতে চেষ্টা চালাচ্ছেন। এই আইনজীবী সমিতির নির্বাচন প্রতিবছর আনন্দমুখর পরিবেশে সম্পন্ন হয়ে থাকে। বরাবরই ময়মনসিংহ আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামীপন্থিরা অধিকসংখ্যক পদে জয়লাভ করে থাকে। নির্বাচনে ৯১৩ জন ভোটার ভোটদান করবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর