× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২১ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার

গণতন্ত্র না থাকা স্বাধীন দেশের জন্য লজ্জার : ড. রেজা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, নবীগঞ্জ থেকে | ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, ৮:৩২

গণফোরামের সাধারণ সম্পাদক, বিশিষ্ট অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া বলেছেন, একটি স্বাধীন দেশে গণতন্ত্র ও আইনের শাসন না থাকা জাতির জন্য সবচেয়ে বড় লজ্জার বিষয়। বর্তমান সরকার গণতন্ত্রকে হত্যা করে দেশে এক অরাজকতার পরিবেশ তৈরি করেছে। গণতন্ত্রের নেত্রী ও বীর মুুক্তিযোদ্ধা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্ত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে জেলে বন্দি করে রেখেছে। গতকাল বিকেলে শহরের নতুন বাজার মোড়ে গণফোরাম নবীগঞ্জ উপজেলা শাখা আয়োজিত এক কর্মী সমাবেশের প্রধান অতিথির দেয়া বক্তব্যে তিনি উপরোক্ত কথা গুলো বলেন। সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা গণফোরাম আহবায়ক আবুল হোসেন জীবন। ড. রেজা বলেন, গণফোরাম বিএনপির সাথে জোটে করে দেশে গণতন্ত্রের জন্য কাজ করছে। মানুষের মৌলিক অধিকার ফিরিয়ে দেয়ার সংগ্রাম করছে। আওয়ামী লীগ এক সময় ভাল দল ছিল, এখন আর তা নেই।
দেশের মানুষ তাদের ‘ভোটচোর’ বলে। কারণ মানুষ দেখেছে বিগত ২৯শে ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের নামে কী ডাকাতি করেছে আওয়ামী লীগ। কোনো গণতান্ত্রিক দেশে প্রজাতন্ত্রের পারমিশন নিয়ে সভা সমাবেশ করার নাম গণতন্ত্র নয়। আওয়ামী লীগের সাবেক অর্থমন্ত্রী মরহুম শাহ এএমএস কিবরিয়া বাবা হত্যার বিচার নিয়ে তিনি বলেন, আমরা চাই সুষ্ঠু বিচার কিন্তু তা পাইনি। এই সরকারের আমলে আর আশা রাখছি না। একের পর এক মিথ্যা চার্জশিট দিয়ে মামলাকে ভিন্নখাতে প্রভাহিত করা হয়েছে। আমার মা-বাবা হত্যার বিচার দেখে যেতে পারেননি। আসল মদতদাতাদের সরকার আজও চিহ্নিত করতে পারেনি। আমি চাই গ্রেনেডের উৎস কোথা থেকে আসল জনগণ জানুক। এই চার্জশিটগুলো মানি না মানবো না। তিনি আরো বলেন, যে কেউ বীর উত্তম উপাধি পায় না, এটি খুবই বিরাট একটা ব্যাপার। বিএনপির প্রতিষ্ঠাতা মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমান সেই উপাধি পেয়েছিলেন। আজ তার বিধবা স্ত্রী প্রতিহিংসার শিকার হয়ে কারাভোগ করছেন। আমরা নিঃশর্ত মুক্তির দাবি জানাই। উপজেলা গণফোরমের সদস্য সচিব মুরাদ আহমদ ও যুগ্ম সদস্য সচিব ফুল মিয়া পাঠানের যৌথ সঞ্চালনায় বক্তব্য দেন, সিলেট ২ (বিশ্বনাথ ওসমানীনগর) আসনের এমপি ও গণফোরোমের নির্বাহী সভাপতি মোকাব্বির খাঁন, গণফোরোমের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এড. আনসার খাঁন, নির্বাহী সভাপতি এড. মহসীন রশিদসহ গণফোরামের নেতৃবৃন্দ। আয়োজিত সমাবেশে বিভিন্ন শ্রেণি-পেশার বিপুলসংখ্যক লোকজন উপস্থিত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর