× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২১ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার

‘বিএনপি কারচুপি করেছিল বলে ইভিএম আনা হয়েছে’

বাংলারজমিন

আখাউড়া ও কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি | ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, ৮:৩২

 আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী এডভোকেট আনিসুল হক বলেছেন, উনারা (বিএনপি) ভোট কারচুপির রাজত্ব সৃষ্টি করেছিলেন, এটা থেকে বের করে আনার জন্য ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) আনা হয়েছে। গতকাল সকালে আখাউড়া রেলস্টেশন চত্বর এলাকায় সাংবাদিকের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাশেম ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ মো. জয়নাল আবেদীন, আখাউড়া পৌর মেয়র মো. তাকজিল খলিফা কাজল, কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান রাশেদুল কাওসার ভূঁইয়া জীবন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মো. সেলিম ভূঁইয়া, আওয়ামী লীগ নেতা মো. রফিকুল ইসলাম, আবদুস ছাত্তার, যুবলীগ নেতা আল-আমিন মোল্লা, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাবুদ্দিন বেগ সাপলু, সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন নয়ন প্রমুখ। মন্ত্রী বলেন, বিএনপি’র মহাসচিব যে কথা বলেছেন এটা তাদের মনগড়া কথা। উনাদের অভ্যাসই হল এসব কথা বলা। তারা চান না যে ফ্রি এন্ড ফেয়ার ইলেকশন হোক। মন্ত্রী আরো বলেন, সারাবিশ্বের অনেক দেশেই ইভিএম প্রযুক্তি গ্রহণ করা হয়েছে। জনগণের  ভোটাধিকার সহজভাবে প্রয়োগ করার জন্যই ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হয়।
বাংলাদেশের জনগণের ভোটাধিকার সহজ করার জন্য ও যাতে সহজভাবে প্রয়োগ করতে পারে এবং তারা যাকে ভোট দিতে চান তাকে ভোট দিতে পারে এবং আধুনিক প্রযুক্তি ব্যবহার করে আমাদের নির্বাচন হয় সেই জন্যই ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হচ্ছে। এদিকে কসবায় একটি অনুষ্ঠানে অংশ নিয়ে আনিসুল হক বলেছেন, আন্তর্জাতিক অপরাধ আদালতে (আইসিজে) যে রায় দিয়েছেন এতে করে রোহিঙ্গাদের দেশে প্রত্যাবর্তনের একটা পথ খুলে যাবে। তিনি বলেন, এই রায় পৃথিবীর সকল মুক্তিকামী ও শান্তিপ্রিয় জনগণের কাছে অত্যন্ত সুস্পষ্ট, এটিকে সকলেই স্বাগত জানিয়েছেন। তিনি মনে করেন আইসিজে’র এ আদেশ মিয়ানমার মেনে চলবেন। গতকাল দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবা আর্দশ উচ্চ বিদ্যালয় মাঠে ঢাকাস্থ কসবা উপজেলা সমিতির শিক্ষা বৃত্তি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Abdur Rahim
২৫ জানুয়ারি ২০২০, শনিবার, ৬:১১

আর আওয়ামিলীগ দিনের ভোট রাতে নেয়

অন্যান্য খবর