× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৪ ফেব্রুয়ারি ২০২০, সোমবার

‘আসর সেরা ম্যাচ’-এ অঘটনের শিকার সেরেনা

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, ৯:০২

ওয়াং-সেরেনার আগের লড়াইটি ছিল একপেশে। গত বছর আগস্টে ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনালে ওয়াং কিয়াংয়ের বিপক্ষে ৬-১ ও ৬-০ গেমের দাপুটে জয় দেখেছিলেন সেরেনা। ওই ম্যাচে কিয়াং সাকুল্যে জেতেন ১৫ পয়েন্ট। এবারের চিত্র ভিন্ন। অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে অঘটনের শিকার হলেন ২৩ বারের গ্র্যান্ড স্লাম চ্যাম্পিয়ন সেরেনা উইলিয়ামস। গতকাল মেলবোর্নে নারী এককের লড়াইয়ে ক্যারিয়ার সেরা নৈপুণ্যে সেরেনাকে ৬-৪, ৬-৭ (২) ও ৭-৫ গেমে হারান চাইনিজ তারকা ওয়াং কিয়াং। ২৮ বছর বয়সী তারকা কিয়াংয়ের ক্যারিয়ারের ‘সেরা জয়’র আখ্যা পাচ্ছে এটি। আর এটিকে চরতি আসরের ‘সেরা ম্যাচ’র আখ্যা দিচ্ছেন টেনিস বোদ্ধারা।
অস্ট্রেলিয়ান ওপেনে গত ১৪ বছরে প্রথমবার চতুর্থ রাউন্ডের আগেই বিদায় নিলেন সেরেনা উইলিয়ামস। সবশেষ ২০০৬’র আসরে তৃতীয় রাউন্ড থেকে বিদায় নিতে দেখা গিয়েছিল এ মার্কিন তারকাকে। গতকাল জয় শেষে আসরের ২৯তম বাছাই খেলোয়াড় ওয়াং কিয়াং বলেন, আমি আমার দলকে (কোচিং স্টাফ) সবসময়ই বলেছি-এটা সম্ভব। আমি দারুণ খুশি। দ্বিতীয় সেটের পর আমি কিছুটা সন্দিহান ছিলাম। আমাকে শান্ত থাকতে হতো। আমি নিজেকে বলছিলাম, শান্ত থাকো, নিজের ওপর বিশ্বাস রাখো। অস্ট্রেলিয়ান ওপেন শুরুর আগে অকল্যান্ডে শিরোপা জিতে প্রস্তুতি সারেন ৩৮ বছর বয়সী সেরেনা উইলিয়ামস। গত তিন বছরে মার্কিন তারকার এটি ছিল প্রথম শিরোপা। অস্ট্রেলিয়ান ওপেনের নারী এককে সর্বাধিক সাতটি শিরোপা জয়ের কীর্তি রয়েছে গ্রেট তারকা মার্গারেট কোর্ট ও সেরেনার। আর একটি গ্র্যান্ড স্লাম শিরোপা জিতলে মার্গারেট কোর্টের সর্বাধিক শিরোপা জয়ের রেকর্ডটিও স্পর্শ করবেন সেরেনা। ১৯৬০ থেকে ৭৩ পর্যন্ত স্থায়ী ক্যারিয়ারে নারী এককে ২৪টি গ্র্যান্ড স্লাম শিরোপা জেতেন অস্ট্রেলিয়ার মার্গারেট কোর্ট। সেরেনা সর্বশেষ গ্র্যান্ড স্লাম শিরোপা জেতেন ২০১৭তে অস্ট্রেলিয়ান ওপেনেই। এবারের অস্ট্রেলিয়ান ওপেনের শুরুতেও এক ল্যান্ডমার্ক স্পর্শ করেন সেরেনা উইলিয়ামস। প্রথম রাউন্ডে রুশ তারকা আনাস্তাশিয়া পোতাপোভাকে হারাতে সময় নেন এক ঘণ্টারও কম। উন্মুক্ত যুগে গ্র্যান্ড স্লাম টেনিসের প্রথম নারী খেলোয়াড় হিসেবে ৩৫০ জয় পূর্ণ হয় তার। পুরুষদের টেনিসে এমন কৃতিত্ব রয়েছে কেবল সুইস তারকা রজার ফেদেরারের। গতকাল তৃতীয় রাউন্ডের লড়াইয়ে ওয়াং কিয়াংয়ের ২০ আনফোর্সড ইররের বিপরীতে সেরেনা ভুল করেন ৫৬টি। আর হার শেষে বলেন, একজন পেশাদার টেনিস খেলোয়াড়ের তুলনায় আমি আজ খুব বেশি ভুল করেছি। আমি এমন খেলতে পারি না। এটা অপেশাদারসুলভ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর