× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৪ ফেব্রুয়ারি ২০২০, সোমবার

দাপুটে জয়ে নিউজিল্যান্ড সফর শুরু ভারতের

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, ৯:০২

দাপুটে জয়ে নিউজিল্যান্ড সফর শুরু করলো ভারত। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে গতকাল অকল্যান্ডে ২০৪ রানের বিশাল টার্গেটে ছয় উইকেটের জয় পায় সফরকারীরা। ঝড়ো দুই ফিফটিতে ৬ বল হাতে রেখেই টার্গেট পার করে বিরাট কোহলির দল। পাঁচ নম্বরে ব্যাট হাতে ২৯ বলে হার না মানা ৫৮ রানের ইনিংস খেলেন শ্রেয়াস আইয়ার। ওপেনার কেএল রাহুল করেন ২৭ বলে ৫৬ রান। অকল্যান্ডের ইডেন পার্ক ভেন্যুতে টস জিতে ফিল্ডিং বেছে নেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। কলিন মানরো (৫৯) কেন উইলিয়ামসন (৫১) ও রস টেইলরের (৫৪*) ফিফটির সুবাদে নিউজিল্যান্ডের সংগ্রহ পৌঁছে ২০৩/৫-এ। ভারতের বল হাতে একটি করে উইকেট নেন পৃথক পাঁচ খেলোয়াড়।

বড় টার্গেটে ভারতের শুরুটা ভালো ছিল না। দলী ১৬ রানে উইকেট খোয়ান ইনফর্ম ওপেনার রোহিত শর্মা। দ্বিতীয় উইকেটে ৯৯ রানের জুটি গড়ে চাপ সামাল দেন অধিনায়ক কোহলি ও কেএল রাহুল। তবে অল্প ব্যবধানে দুজনই সাজঘরে ফিরে গেলে চাপে পড়ে সফরকারীরা। দলীয় ১১৫ রানে স্পিনার ইস সোধির বলে উইকেট খোয়ান রাহুল। আর ১১.১তম ওভারে কিউই পেসার ব্লেয়ার টিকনারের বলে বিরাট কোহলির বিদায়ে ভারতের সংগ্রহ দাঁড়ায় ১২১/৩-এ। উইকেট খোয়ানোর আগে ৩২ বলে ৪৫ রান করেন কোহলি। আর দলী ১৪২ রানে শিবাম দুবে সাজঘরে ফিরলে চাপ বাড়ে ভারতীয় শিবিরে। তবে ঝড়ো ব্যাটিংয়ে তা উড়িয়ে দেন শ্রেয়াস আইয়ার। ২৯ বলে হার না মানা ৫৮ রানের ইনিংসে আইয়ার হাঁকান পাঁচটি চার ও তিনটি ছক্কা।
ম্যাচ শেষে ভারত অধিনায়ক বিরাট কোহলি বলেন, মাত্র দুদিন আগে নিউজিল্যান্ডে পৌঁছে এমন দারুণ জয়ে সিরিজ শুরু করাটা এককথায় দারুণ ব্যাপার। আমরা ভ্রমন ক্লান্তির (জেট লেগ) কথা বলিনি কখনো। এমন অজুহাত দিতেও চাই না। আমরা মাঠে দারুণ সমর্থন পেয়েছি। গ্যালারিতে উপস্থিত হওয়া ৮০ ভাগই ভারতীয় সমর্থক। ২০০ রান তাড়া করতে দর্শকদের সমর্থন পাওয়াটাও জরুরী। একই ভেন্যুতে আগামীকাল সিরিজের দ্বিতয়ি টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুদল। নিউজিল্যান্ডে পাঁচ টি-টোয়েন্টি শেষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ভারত।
সংক্ষিপ্ত স্কোর
টস: ভারত, ফিল্ডিং
নিউজিল্যান্ড: ২০ ওভারে ২০৩/৫ (কলিন মানরো ৫৯, রস টেইলর ৫৪*, কেন উইলিয়ামসন ৫১; জাদেজা ১/১৮, শিবাম দুবে ১/২৪)
ভারত: ১৯ ওভারে ২০৪/৪ (শ্রেয়াস আইয়ার ৫৮*, লোকেশ রাহুল ৫৬, কোহলি ৪৫; ইশ সোধি ২/৩৬)
ম্যাচসেরা: শ্রেয়াস আইয়ার (ভারত)

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর