× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার

‘আগামী ৫ বছরে দেশ আরো আধুনিক হয়ে উঠবে’

বাংলারজমিন

গোয়াইনঘাট (সিলেট) প্রতিনিধি | ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, ৭:৫০

পরিকল্পনামন্ত্রী এম.এ. মান্নান এমপি বলেছেন, বাংলাদেশ দ্রুত সফলতার সিঁড়ি অতিক্রম করছে। খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হওয়ার পাশাপাশি আর্থসামাজিক উন্নয়নে সফলতার স্বাক্ষর রেখেছে। শিক্ষাক্ষেত্রে আওয়ামী লীগ সরকার বাস্তব সম্মত শিক্ষানীতি অনুসরণ করে এগিয়ে যাওয়ায় দেশ হতে শতভাগ শিশু ঝরে পড়ারোধ করা সম্ভব হয়েছে। অচিরেই আমরা শতভাগ শিক্ষিত জাতি হিসেবে আত্মপ্রকাশ করবো। সরকারের বঙ্গবন্ধু তনায়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশকে নিয়ে মহাপরিকল্পনা প্রণয়ন এবং ধারাবাহিকতায় তা বাস্তবায়নের উদ্যোগ নেয়ায় দেশব্যাপী উন্নয়ন পরিক্রমার চিত্র ফুটে উঠেছে। একটি স্বনির্ভর এবং দক্ষ মানব সম্পদ নির্ভর জাতি হিসেবে বাংলাদেশ সুখ্যাতি নিয়ে বিশ্বের দরবারে পরিচিতি লাভ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন আর শুধু আমাদের প্রধানমন্ত্রীই নয়, বিশ্বের আলোচিত রাষ্ট্র নায়কদের একজনও তিনি। রাষ্ট্রের প্রয়োজনে কারো সাথে বসতে অসুবিধে নেই কিন্তু কোন ক্রমেই অতীতের কলঙ্কজনক অধ্যায়ে আর দেশকে নিয়ে যেতে দেয়া যাবে না।
স্থানীয় উপজেলা চেয়ারম্যান ফারুক আহমদের দাবিকৃত ওই কলেজের জন্য ৪টি বাস প্রদান ও উপজেলার সড়ক যোগাযোগ আধুনিকায়নের আশ্বাস দিয়ে তিনি বলেন, এই সমস্যা অত্যন্ত নগণ্য, ইনশাআল্লাহ্‌ অচিরেই এ বিষয় নিয়ে আমরা বৈঠকে বসছি। গতকাল সকালে গোয়াইনঘাট সরকারি কলেজের ২৫ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত রজত জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপির সভাপতিত্বে ও গোয়াইনঘাট সরকারি কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক দিলরুবা খানমের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন সিলেট-৫ আসনের সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদার এমপি,সিলেট-৩আসনের সংসদ সদস্য মাহমুদুস সামাদ চৌধুরী কয়েছ, নারী সাংসদ মহিলা সাংসদ সদস্যা শামীমা শাহরিয়ার, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব সেলিম রাজা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. নাসরীন আহমদ, সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. মজিদুল ইসলাম প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর