× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার

নব্য জেএমবি’র সদস্য সন্দেহে খুলনা বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্র গ্রেপ্তার

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে | ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, ৭:৫০

খুলনায়  বোমা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামসহ নব্য জেএমবির সদস্য সন্দেহে খুলনা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলো- নূর  মোহাম্মদ অনিক (২৪) এবং মো. মোজাহিদুল ইসলাম রাফি (২৩)। শনিবার ভোরে খুলনা নগরীর সোনাডাঙ্গাস্থ ২৫ নং ওয়ার্ডের ২৩/৪ নম্বর বাড়িতে পুলিশের একটি বিশেষ টিম অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে। রাত ২টা থেকে ভোর সাড়ে ৫টা পর্যন্ত এ অভিযান চলে।
দুপুর ১২টায় খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার খন্দকার লুৎফুল কবির এক প্রে?স ব্রি?ফিংয়ে জানান, নূর মোহাম্মদ অনিক মানিকগঞ্জের আবদুর রহমানের ছেলে। সে ২০১৭ সালে খুলনা বিশ্ববিদ্যালয়ের এইচ আর বিবিএ বিভাগে ভর্তি হয় ও বঙ্গবন্ধু হলের ছাত্র। এছাড়া মোজাহিদুল ইসলাম রাফি বগুড়ার শিবগঞ্জের রেজাউল করিমের ছেলে। সেও ২০১৭ সালে খুলনা বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগে ভর্তি হয় ও খান বাহাদুর আহছান উল্লাহ হলের ছাত্র। তারা ২৫ নং ওয়ার্ডের গল্লামারীর খোরশেদ নগরের হাসনাহেনা বিল্ডিংয়ের নিচতলার নূর মোহাম্মদ অনিকের ভাড়া বাসায় থাকতো।
তাদের কাছ থেকে বোমা  তৈরির ১৯ রকমের বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে খুলনা মহানগরীর ফুলবাড়ীগেট ও আড়ংঘাটায় দু’টি বোমা বিস্ফোরণের ঘটনার কথা স্বীকার করেছে তারা। জঙ্গিদের বিভিন্ন কর্মকাণ্ডে উদ্বুদ্ধ ও স্বপ্রণোদিত হয়ে তারা নব্য জেএমবি হওয়ার চেষ্টা করেছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর