× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার

আহমেদ ইমতিয়াজ বুলবুলকে স্মরণ

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, ৮:০৯

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত বরেণ্য গীতিকার, সংগীত পরিচালক মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুলের প্রথম মৃত্যুবার্ষিকী ছিল ২২শে জানুয়ারি। কিন্তু দিনটিতে তাকে স্মরণ করে কোথাও তেমন কোনো বিশেষ অনুষ্ঠানের আয়োজন ছিল না। তবে গীতিবার প্রসেনজিৎ ওঝা গেল ২৪শে জানুয়ারি সন্ধ্যায় রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে একেবারেই ব্যতিক্রমধর্মী একটি উদ্যোগ নিয়ে তাকে স্মরণ করেছেন। আহমেদ ইমতিয়াজ বুলবুল মারা যাওয়ার বছরখানেক আগে প্রসেনজিৎ ওঝার কথায় চারটি গানের সুর সংগীত করেছিলেন। আর গানগুলোতে কণ্ঠ দিয়েছিলেন পারভীন আক্তার লোটাস। সেই চারটি গান নিয়ে অ্যালবাম ‘মেঘলা মন’। আহমেদ ইমতিয়াজ বুলবুল স্মরণে আয়োজিত অনুষ্ঠানে এ অ্যালবামটি প্রকাশ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খ্যাতিমান সংগীতশিল্পী সৈয়দ আবদুল হাদী।
আরো উপস্থিত ছিলেন গুণী সংগীত পরিচালক ফরিদ আহমেদ, নজরুল গবেষক সালাহউদ্দিন আহমেদ, কবি ও গবেষক তপন বাগচী, সুরকার সুমন কল্যাণ, সংগীতশিল্পী সন্দীপন, অজয় মিত্র, প্রোটিউনের সিইও ও গীতিকার প্রসেনজিৎ ওঝা, ‘মেঘলা মন’ অ্যালবামের শিল্পী লোটাস সহ আরো অনেকেই।
অনুষ্ঠানে সৈয়দ আব্দুল হাদী বলেন, বিটিভিতে কয়েকটি গান করতে গিয়েই প্রথম বুলবুলের সঙ্গে আমার পরিচয়। পরবর্তীতে ইবনে মিজানের ‘চন্দনদ্বীপের রাজকন্যা’ সিনেমাতে তার কথা ও সুর সংগীতে আমার গাওয়া ‘আমি তোমারই প্রেম ভিখারী’ গানটি খুব জনপ্রিয়তা পায়। তার সুর সংগীতে ‘মরনের পরে’ সিনেমাতে ‘পৃথিবীতো দুদিনেরই বাসা’ গানটিও বেশ জনপ্রিয়তা পেয়েছিল। বুলবুলের সুর সংগীতে আমি আরো অনেক গানই গেয়েছি। তার মতো সত্যিকারের প্রতিভাবান শিল্পীর বড় অসময়েই চলে যাওয়ায় আমাদের সংগীতাঙ্গনের সত্যিই ভীষণ ক্ষতি হয়েছে। যাইহোক, দোয়া করি আল্লাহ তাকে বেহেস্ত নসীব করুন। তার আত্নার শান্তি কামনা করছি। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত পরিচালক ফরিদ আহমেদ অনুষ্ঠানের আয়োজক প্রসেনজিৎ ওঝাসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর