× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার

‘বইমেলা সরাসরি’ চ্যানেল আইতে

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, ৮:১১

ভাষার মাস ফেব্রুয়ারিজুড়ে চ্যানেল আইতে থাকবে নানা তাৎপর্যপূর্ণ অনুষ্ঠানমালা। এ ধারাবাহিকতায় প্রতিবছরের মতো এবারো বাংলা একাডেমি প্রাঙ্গণ থেকে প্রতিদিন অমর একুশে বইমেলা সরাসরি সমপ্রচার করবে চ্যানেল আই। অনুষ্ঠানটি এরই মধ্যে ১৪ বছরে পদার্পণ করছে। বইমেলা সরাসরি সমপ্রচারের এই উদ্যোগে চ্যানেল আই-এর সঙ্গে গত ১০ বছর যাবত যুক্ত রয়েছে আইএফআইসি ব্যাংক লিমিটেড। ‘আইএফআইসি ব্যাংক বইমেলা সরাসরি’তে থাকবে নতুন বই পরিচিতি, লেখক, দর্শক ও দর্শনার্থীদের সাক্ষাৎকারসহ বইমেলার নানান খুঁটিনাটি। এ উপলক্ষে গতকাল দুপুরে চ্যানেল আই ভবনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে স্বাগত বক্তব্যে বইমেলা সরাসরি সমপ্রচার প্রসঙ্গে নানাদিক তুলে ধরেন চ্যানেল আই এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। এবারের একুশে বইমেলা সম্পর্কে হাবীবুল্লাহ সিরাজী বলেন, মেলা উৎসর্গ করা হয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।
তাই মেলা ভিন্ন আঙ্গিকে উপস্থাপন হবে। আইএফআইসি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শাহ আলম সারওয়ার বলেন, চ্যানেল আই-এর ‘বইমেলা সরাসরি’র সঙ্গে আইএফআইসি ব্যাংক যুক্ত রয়েছে গত ১০ বছর যাবৎ। বইয়ের সঙ্গে আমাদের ভালোবাসা এবং দায়বদ্ধতা থেকে আইএফআইসি ব্যাংকের এই সম্পৃক্ততা। বইমেলা সরাসরি’র প্রযোজক আমীরুল ইসলাম জানান, অন্যবারের চেয়ে এবারের বইমেলা সরাসরি সমপ্রচারে আনা হয়েছে ভিন্নতা। পাঠক সমাবেশ বই পরিচিতি প্রচার হবে ফেব্রুয়ারিজুড়েই। টেলিভিশনের পর্দায় বইমেলা উপস্থাপনা করবেন ইমদাদুল হক মিলন, লুৎফর রহমান রিটন এবং আহমাদ মাযহার। সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে আনন্দ আলো সম্পাদক রেজানুর রহমান জানান, প্রতিবারের মতো প্রতিদিন প্রকাশ হবে ‘আনন্দ আলো বইমেলা প্রতিদিন’, যা মেলায় আগত দর্শক, লেখক, সাহিত্যিক ও দর্শনার্থীদের বিনামূল্যে বিতরণ করা হবে। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন জ্ঞান ও সৃজনশীল পুস্তক প্রকাশক সমিতির সভাপতি এবং সময় প্রকাশনের স্বত্বাধিকারী ফরিদ আহমেদসহ বিভিন্ন পাবলিকেশন্স’র কর্ণধার এবং তরুণ লেখকরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর