× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২০ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার

কিশোরগঞ্জে জেলা প্রশাসকের ‘উদ্দীপনামূলক বৃত্তি’ চালু

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে | ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, ৮:১৫

 মুজিববর্ষ উপলক্ষে কিশোরগঞ্জ জেলা প্রশাসনে কর্মরত সকল কর্মচারীদের সন্তানদের উচ্চশিক্ষায় শিক্ষিত করতে ‘উদ্দীপনামূলক বৃত্তি’ চালু করেছেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। এর অংশ হিসেবে শনিবার তিনি জেলা প্রশাসনের কর্মচারী সন্তান যারা ২০২০ সালে পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছে এবং এসএসসি ও এইচএসসি/সমমান পরীক্ষার্থী ৮৪ জনকে ‘উদ্দীপনামূলক বৃত্তি’ প্রদান করেছেন। সকালে কিশোরগঞ্জ কালেক্টরেট ৩য় শ্রেণি কর্মচারী ক্লাব মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী কর্মচারী সন্তানদের হাতে বৃত্তির টাকা তুলে দেন। এ উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছাড়াও স্থানীয় সরকার উপপরিচালক মোহাম্মদ আবদুল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল্লাহ আল মাসউদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ গোলাম মোস্তফা, কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদির মিয়া প্রমুখ বক্তব্য রাখেন। প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী বলেন, শিক্ষার কোন বিকল্প নেই। কেবল শিক্ষা অর্জনই নয় নিজেদের মানুষ হিসেবেও গড়ে তুলতে হবে। কর্মচারীদের সন্তানরা যেন সুশিক্ষায় শিক্ষিত হয়ে নিজেদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে পারে, এজন্যে জেলা প্রশাসন পাশে থাকবে। তাদের ফর্ম ফিলাপ, ভর্তিসহ শিক্ষাজীবন নির্বিঘ্ন করতে প্রয়োজনীয় অর্থ সহায়তা দেয়া হবে।
এজন্যেই তাদের ‘উদ্দীপনামূলক বৃত্তি’ প্রদান করা হয়েছে। অনুষ্ঠানে ২০২০ সালে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া ৪জন শিক্ষার্থীর প্রত্যেককে বৃত্তি হিসেবে পাঁচ হাজার টাকা এবং এসএসসি ও এইচএসসি/সমমান ৮০ জন পরীক্ষার্থীর প্রত্যেককে বৃত্তি হিসেবে তিন হাজার টাকা প্রদান করা হয়। এ সময় জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী এবং বৃত্তিপ্রাপ্তরা উপস্থিত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর