× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার

ভিক্ষুকের কোলে নবজাতক রেখে উধাও মা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে: | ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, ৮:১৭

ভৈরবে দুই থেকে তিন দিন বয়সী এক নবজাতক কন্যা ভিক্ষুকের কোলে রেখে উধাও হয়ে গেছে মা। শুক্রবার রাত ৮টার দিকে ভৈরব বাসস্ট্যান্ড দুর্জয় মোড়ের বঙ্গবন্ধুর ম্যুরাল এলাকার ইসলাম ফার্মেসীর সামনে বসা এক ভিক্ষুক নারীর কাছে কৌশলে নবজাতকটিকে রেখে ওই মা উধাও হয়ে যায়। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা নবজাতককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ এর মাধ্যমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। বর্তমানে শিশুটি সেখানে হাসপাতাল কর্তৃপক্ষের তত্ত্বাবধানে রয়েছে। স্থানীয় সূত্র জানায়, শুক্রবার রাত ৮টার দিকে ইসলাম ফার্মেসীর সামনে বসা ভিক্ষুক নারীর কাছে কালো চাদর গায়ে জড়ানো এক যুবতী খাবার খেয়ে আসার কথা বলে নবজাতকটিকে রেখে যায়। কিন্তু দীর্ঘ সময় পার হয়ে যাওয়ার পরও ওই যুবতী ফিরে না আসায় ভিক্ষুক নারী বিষয়টি ফার্মেসীর মালিক আশরাফুল আলম মুকুলকে জানান। ফার্মেসী মালিক আশরাফুল আলম মুকুল বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানাকে জানালে তিনি এলাকাবাসীর সহযোগিতায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বুলবুল আহমেদের মাধ্যমে নবজাতকটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।
বর্তমানে শিশুটি হাসপাতালের চিকিৎসক ও নার্সদের তত্ত্বাবধানে রয়েছে।
এছাড়া হাসপাতালে দ্বিতীয় তলায় মহিলা ওয়ার্ডে চিকিৎসাধীন এক রোগীর আত্মীয় শিশুটিকে দেখাশোনা করছেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ জানান, শিশুটি দুই থেকে তিন দিন বয়সী হবে। এছাড়া ফুটফুটে এই শিশুটি সুস্থ রয়েছে। এদিকে এ ঘটনায় নবজাতকটিকে উদ্ধারে সহযোগিতা করা ইসলাম ফার্মেসীর মালিক আশরাফুল আলম মুকুল ভৈরব থানায় একটি জিডি করেছেন। এছাড়া উপজেলা সমাজসেবা কার্যালয় এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য তৎপরতা শুরু করেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর