× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার

শ্রীনগরে রাস্তার উপর ভবন নির্মাণ

বাংলারজমিন

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি | ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, ৮:২০

 শ্রীনগরে মোবাইল কোর্টের আদেশ অমান্য করে সরকারি রাস্তার উপর পাকা ভবন নির্মাণ করেছেন এক ব্যবসায়ী। আবুল হোসেন নামের ওই ব্যবসায়ী পাকা রাস্তার ওপর ভবন নির্মাণ করেই থেমে থাকেননি, রাাস্তা পার হয়ে ভবনের বিপরীত পাশের খালও বালুভরাট করে দখল করছেন। এর আগে গত ১২ই জানায়ারি বিকালে ওই ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করে এবং পাকা রাস্তার উপর থেকে স্থাপনা সরিয়ে নেয়ার নির্দেশ দেন মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শ্রীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিগার সুলতানা। স্থানীয়রা জানান, দেউলভোগ বাজার ও সাব-রেজিস্ট্র্রি অফিসের মাঝামাঝি সরকারি রাস্তা দখল করে আবুল হোসেন ভবন নির্মাণ শুরু করেন। বিষয়টি সহকারী কমিশনারের নজরে এলে তিনি মোবাইল কোর্ট পরিচালনা করেন। মোবাইল কোর্টের পর আবুল হোসেন তড়িঘড়ি করে গত ২ সপ্তাহে স্থাপনার নির্মাণ কাজ শেষ করে ফেলেন।
দখলের বিষয়ে আবুল হোসেন বলেন, রাস্তা ও খালের মালিকানা আমার। কীভাবে সরকারি রাস্তা ও খালের মালিকানা পেলেন- এই প্রশ্নের তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।
শ্রীনগর উপজেলা নির্বাহী প্রকৌশলী আঃ মান্নান বলেন, সরকারি পাকা রাস্তার দুই পাশে ন্যূনতম ৪ ফুট শোল্ডার থাকতেই হবে। মালিকানা দাবি করে সরকারি পাকা রাস্তা কেউ দখল করতে পারে না।
এই বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) নিগার সুলতানা বলেন, মোবাইল কোর্টের নির্দেশ অমান্য করার সুযোগ নেই।
বিষয়টি গুরত্ব সহকারে দেখা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর