× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার

বানিয়াজুরী সরকারি স্কুল ও কলেজের ৭৫ বছর পূর্তি

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে | ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, ৮:২১

উৎসাহ- উদ্দীপনা আর আনন্দঘন পরিবেশে মানিকগঞ্জের ঐতিহ্যবাহী বানিয়াজুরী সরকারি স্কুল অ্যান্ড কলেজের ৭৫ বছর পূর্তি উদ্‌যাপন করা হয়েছে। হাজারো প্রা্ন শিক্ষার্থীদের মিলনমেলায় প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে মিলিত হন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয়। গান পরিবেশন করেন তরুণ প্রজন্মের জনপ্রিয় কণ্ঠশিল্পী হৃদয় খান। শুক্রবার দিনব্যাপী বিদ্যালয় মাঠে জড়ো হন প্রায় ২ হাজার প্রাক্তন শিক্ষার্থী। বহুদিন পর এক বন্ধুর সঙ্গে আরেক বন্ধুর দেখা হতেই আবেগঘন আলিঙ্গন চোখে পড়ে। সহপাঠীদের কাছে পেয়ে আড্ডায় মুখরিত হয়ে ওঠে পুরো স্কুলমাঠটি। অনুষ্ঠানের শুভ সূচনা করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে। ‘শেকড়ের টানে প্রিয় প্রাঙ্গণে’ স্কুল চত্বর থেকে শুরু হয় এই শোভাযাত্রা।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি নীনা রহমান শোভাযাত্রা উদ্বোধন করেন। এরপর শোভাযাত্রা ও আনন্দ র‌্যালিতে নেচে গেয়ে প্রাক্তন শিক্ষার্থীরা মাতিয়ে তোলেন। রংঙের আল্পনায় আর নানা সাজে সাজানো হয় প্রিয় বিদ্যাপীঠের চিরচেনা খেলার মাঠটি। ১৯৪৯ সালের ব্যাচের শিক্ষার্থীসহ বিভিন্ন ব্যাচের সেই প্রিয়মুখগুলো মঞ্চে স্মৃতিচারণ করতে গিয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন। মিলনমেলায় খুঁজে পান বন্ধুদের। কাঁধে কাঁধ মিলিয়ে আলিঙ্গন করেন একে অপরের সঙ্গে। ফিরে যায় সেই শৈশব- কৈশোরের পেছনের দিনগুলোতে। পুনর্মিলনী বাস্তবায়ন কমিটির সভাপতি আহমেদ ইব্রাহিম যিশুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়। সকালে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি নীনা রহমান। এ ছাড়া উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম মহিউদ্দিন, ঘিওর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হাবিবুর রহমান ও জেলা পরিষদের সদস্য মাহবুবুর রহমান জনিসহ শতাধিক গুণী ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উদ্‌যাপন কমিটির সাধারণ সম্পাদক শাহিদুজ্জামান শাহিদ। সঞ্চালনায় ছিলেন সাংবাদিক রিপন আনসারী ও সবুজ হাকিম। রাতে তরুণ প্রজন্মের জনপ্রিয় কণ্ঠ শিল্পী হৃদয় খানের মনমাতানো গানে হাজারো প্রাক্তন শিক্ষার্থী অনুষ্ঠানটি প্রাণবন্তভাবে উপভোগ করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
shahid
২৬ জানুয়ারি ২০২০, রবিবার, ১১:৪২

Very good report

অন্যান্য খবর