× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার

প্রোটিয়াদের লেজের জোর দেখালো ইংল্যান্ড

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, ৯:১১

দলীয় ৩১৮ রানে নবম উইকেট খোয়ায় ইংল্যান্ড। কিন্তু দশম উইকেট জুটিতে ব্যাটিং দৃঢ়তায় স্বাগতিক প্রোটিয়াদের গলদঘম করে তোলেন মার্ক উড ও স্টুয়ার্ট ব্রড। গতকাল জোহানেসবার্গ টেস্টের দ্বিতীয় দিনে ইংল্যান্ডের শেষ উইকেটে কাঁটায় কাঁটায় ৮২ রানের জুটি গড়েন তারা। ঝোড়ো ব্যাটিংয়ে স্টুয়ার্ড ব্রড ও মার্ক উড দশম উইকেটে গড়েন ৫০ বলে ৮২ রানের জুটি। টেস্টে দশম উইকেট জুটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এটা ইংল্যান্ডের দ্বিতীয় সর্বোচ্চ রানের জুটি। এতে ম্যাচের প্রথম ইনিংসে ৪০০ রানে পৌঁছে সফরকারী ইংল্যান্ডের সংগ্রহ। আগের দিনের ১৯২/৪ সংগ্রহ নিয়ে গতকাল শুরুতে দৃঢ়তা দেখান অলি পোপ ও অধিনায়ক জো রুট। পঞ্চম উইকেট ১০১ রানের জুটি গড়ে দলীয় ২৫৮তে সাজঘরে ফেরেন পোপ।
পরের ১১ রানে তিন উইকেট খুইয়ে দলীয় তিনশ’র আগে গুটিয়ে যাওয়ার শঙ্কায় ছিল ইংল্যান্ড। তবে উড-ব্রডের নৈপুণ্যে প্রথম ইনিংসে বড় সংগ্রহই পায় সফরকারীরা।  প্রোটিয়া পেসার অ্যানরিখ নর্তিয়ের ক্যারিয়ার সেরা বোলিংয়ের পরও প্রথম ইনিংসে ৪০০ রানের পাহাড় গড়ে সফরকারী ইংল্যান্ড। টেস্ট ক্যারিয়ারে প্রথমবার ৫ উইকেটের কৃতিত্ব দেখালেন অ্যানরিখ নর্র্তিয়ে।
জোহানেসবার্গের ওয়ান্ডারার্স মাঠের আউটফিল্ড ভেজা থাকায় ম্যাচের দ্বিতীয় দিনের খেলা শুরু হয় ৪৬ মিনিট দেরিতে। আগের দিনের ব্যাটিং নৈপুণ্য দ্বিতীয় দিনেও অব্যাহত রাখেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট ও অলি পোপ। ইংল্যান্ড অধিনায়ক জো রুট ও পোপ পঞ্চম উইকেট জুটিতে যোগ করেন ১০১ রান। এরপর স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে ম্যাচে ফেরান অ্যানরিখ নর্তিয়ে। ১১ রানের ব্যবধানে দারুণ খেলতে থাকা জো রুট, পোপ এবং স্যাম কারেনকে সাজঘরে ফেরান এই ২৬ বছর বয়সী পেসার। তার আগেই ক্যারিয়ারের ৪৭তম টেস্ট ফিফটি তুলে নেন জো রুট। ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ টেস্ট ফিফটির মালিক এখন জো রুট। ৫৭ ফিফটি নিয়ে সবার উপরে অ্যালিস্টার কুক।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর